SBI Recruitment – মোট 12 হাজার শূন্যপদে স্টেট ব্যাংকে দারুণ চাকরির খোঁজ! যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে জেনে নিন

যারা এই মুহূর্তে একটা চাকরির জন্য অপেক্ষা করছেন তাদের জন্য সুখবর। SBI তে কর্মী নিয়োগের তথা SBI Recruitment বিজ্ঞপ্তি প্রকাশ পেলো। অনেকেই আছেন যারা ব্যাংকিং সেক্টরে কাজের জন্য অপেক্ষা করে থাকেন তাদের জন্য অপেক্ষার অবসান। আজকের এই প্রতিবেদনে জানিয়ে দেওয়া হবে এই কাজ সংক্রান্ত বিভিন্ন তথ্য যেমন পদের নাম, পদের সংখ্যা, যোগ্যতা, বয়স সীমা, আবেদন প্রক্রিয়া প্রভৃতি। এইসমস্ত জানতে সম্পূর্ণ প্রতিবেদনটি পড়তে হবে।

Advertisement

How to Apply SBI Recruitment 2024 Vacancy of 12000

  • ভ্যাকেন্সি ডিটেলস
  • যোগ্যতার মানদণ্ড
  • বয়সসীমা
  • একসাথে এত প্রার্থীকে নিয়োগের কারণ
  • কর্মজীবন বৃদ্ধির সুযোগ

ভ্যাকেন্সি ডিটেলস

ভারতীয় স্টেট ব্যাংকে যে নিয়োগের তথা SBI Recruitment এর কথা বলা হয়েছে সেখানে মোট শূন্যপদের সংখ্যা হলো ১২০০০। অর্থাৎ মোট ১২ হাজার শূন্যপদে কর্মী নিয়োগ করা হবে। আপনারা নিশ্চয়ই ভাবছেন যে কোন কোন পদ কর্মী নিয়োগ হবে? এই বিষয়ে বড় তথ্য দিয়েছেন এসবিআই চেয়ারম্যান দীনেশ খারা। তিনি ঘোষণা করেছেন যে এসবিআই ২০২৪-২৫ অর্থবর্ষের জন্য PO, Clerk, SO পদের জন্য ১২,০০০ ফ্রেশার নিয়োগ করবে।

যোগ্যতার মানদণ্ড

স্টেট ব্যাংকের এই নিয়োগে তথা SBI Recruitment এ আবেদনকারী প্রার্থীকে অবশ্যই ৮৫ শতাংশ নম্বর নিয়ে ইঞ্জিনিয়ারিং-এ স্নাতক হতে হবে। এবং বিভিন্ন পদের জন্য শিক্ষাগত যোগ্যতা ও বয়স ভিন্ন হবে।

Ads
  • PO পদ
  • SBI Clerk পদ
  • SBI CO পদ

PO পদ

শিক্ষাগত যোগ্যতা

Advertisement

প্রার্থীদের অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও শাখায় ডিগ্রি বা কেন্দ্রীয় প্রশাসন কর্তৃক স্বীকৃত সমমানের যোগ্যতা থাকতে হবে। কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকতে হবে।
বয়সসীমা

Advertisement

SBI Recruitment এর আবেদনকারীর সর্বনিম্ন বয়স ২১ বছর এবং সর্বোচ্চ বয়সসীমা ৩০ বছর হতে হবে।

Ads

SBI Clerk পদ

শিক্ষাগত যোগ্যতা
SBI Rercuitment এ আবেদনকারীকে অবশ্যই কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে যে কোনও বিষয়ে ডিগ্রি বা কেন্দ্রীয় সরকার স্বীকৃত সমতুল যোগ্যতা থাকতে হবে। কম্পিউটারের প্রাথমিক জ্ঞান থাকা বাধ্যতামূলক।

বয়সসীমা

উক্ত এই SBI Recruitment এ আবেদনের জন্য আবেদনকারীর সর্বোচ্চ বয়স ২০ বছর ও সর্বোচ্চ বয়সসীমা ২৮ বছরের মধ্যে হতে হবে।

SBI SO পদ

পদ ও শিক্ষাগত যোগ্যতা

  • ডেপুটি ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীকে অবশ্যই Arvind হতে হবে।
  • ডেপুটি ম্যানেজার (সিকিউরিটি) পদে আবেদনের জন্য প্রার্থীকে MBA/ PGDM/ Post Graduate Management degree and full-time BE/ B Tech in Information Technology/ Computer/ Computer Science/ Electronics/ Electronics & Communication/ পাশ করা থাকতে হবে।
  • ম্যানেজার, ডেটা ট্রেনার, ডেটা ট্রান্সলেটর, সিনিয়র কনসালটেন্ট অ্যানালিস্ট, অ্যাসিস্ট্যান্ট জেনারেল ম্যানেজার পদে আবেদনের জন্য প্রার্থীকে কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে B.E. / B. Tech in CS/IT or MCA পাশ করা থাকতে হবে।

কৃষি দপ্তরে 15,600/- বেতনে চাকরির সুযোগ! যোগ্যতা ও আবেদন পদ্ধতি সম্পর্কে জেনে নিন

  • পোস্ট-ডক্টরাল ফেলোশিপ পদে আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীকে বিএফএসআই সেক্টর সম্পর্কিত ব্যাংকিং / ফিনান্স / আইটি / অর্থনীতিতে পিএইচডি পাশ থাকতে হবে।
  • ডাটা প্রোটেকশন অফিসার পদে আবেদনের জন্য আবেদনকারীকে অবশ্যই স্নাতক হতে হবে।
নবদোয় বিদ্যালয় সমিতি বা NVS Recruitment 2024

একসাথে এত প্রার্থীকে নিয়োগের কারণ

প্রযুক্তি এবং ব্যাঙ্কিংয়ের একীকরণ

গ্রাহক পরিষেবার কথা মাথায় রেখেই এসবিআই-এ প্রযুক্তি এবং ব্যাঙ্কিং দক্ষতার মধ্যে সমন্বয় গড়ে তোলা হচ্ছে। তবে চাকরিপ্রার্থীদের ব্যাঙ্কিং ব্যবস্থা সম্পর্কে সঠিক জ্ঞান এবং প্রযুক্তিগত বুদ্ধিমত্তার প্রয়োজন তবেই ব্যাঙ্কিং ব্যবস্থাকে সাজিয়ে তোলা যাবে (SBI Recruitment).

LIC তে চাকরির বিজ্ঞপ্তি। LIC Assistant পদে 7000 জন কর্মী নিয়োগ। যোগ্যতা ও কিভাবে আবেদন করবেন জেনে নিন।

কর্মজীবন বৃদ্ধির সুযোগ

কর্মজীবনে উন্নয়নের শ্রীবৃদ্ধি ঘটাতেই SBI তার কর্মীদের ভালো প্রশিক্ষণের সুযোগ দিতে চলেছে। এই ১২০০ শূন্যপদে এখনও পর্যন্ত SBI আবেদন পক্রিয়া শুরু করেনি। তাই যোগ্য ও ইচ্ছুক প্রার্থীদের আবেদন করতে লক্ষ্য রাখতে হবে SBI এর ওয়েবসাইটে। এছাড়া আমাদের পেজেও লক্ষ্য রাখুন তাহলেই এই নিয়োগ সংক্রান্ত পরবর্তী আপডেট সহজেই পেয়ে যাবেন (SBI Recruitment).

সম্পাদক

Leave a Comment

Advertisement