IRCTC Train

IRCTC Train এর তরফে কোন কোন খাবার মিলবে?

যাত্রীদের জন্য দারুন সুখবর (IRCTC Train)। ভারতীয় রেলের তরফ থেকে পাওয়া যাবে বিশেষ সুবিধা। এর আগেও যাত্রীদের জন্য কয়েকটি বিশেষ পদক্ষেপ নিতে দেখা গেছে ভারতীয় রেলের তরফে। এবার নতুন কি পদক্ষেপ নেওয়া হল চলুন দেখে নেওয়া যাক।

অনেক যাত্রীই রয়েছেন, যারা দূরে কোথাও ঘুরতে যেতে হলে বাস বা ফ্লাইটের বদলে ট্রেনে যাত্রাই বেশি পছন্দ করেন। যদিও যাত্রাপথে পরিকল্পিত সময়ের যেতেই চান সকলে। কিন্তু যদি তা না হয়। তাহলে বেশ ক্ষতির সম্মুখীন হতে হয়। তাই ট্রেন দেরিতে করে এলে যাত্রীদের দেওয়ার হবে বিশেষ সুবিধা।

মাধ্যমিক পাশেই Asha Karmi নিয়োগ, রাজ্যের মহিলাদের জন্য দারুন সুযোগ

কি সেই সুবিধা?
ইন্ডিয়ান রেলওয়ে ক্যাটারিংয়ের নিয়ম অনুসারে, কখনো ট্রেন নির্দিষ্ট সময় থেকে দেরি করে এলে IRCTC Train তার যাত্রীদের খাবার সাথে ঠান্ডা পানীয় যোগান দেওয়ার ব্যবস্থা করা হবে। কিন্তু ট্রেন কেবলমাত্র ৩০ মিনিট দেরী করলে এই বিশেষ সুবিধা মিলবে না। মূলত ট্রেন যদি ২ ঘন্টা বা তার বেশি সময় লেট করে বা সময় পরিবর্তন করে, তবেই এই সুবিধা মিলবে। বোঝাই যাচ্ছে এই ব্যবস্থা দূরপাল্লার ট্রেনের ক্ষেত্রে কার্যকর।

এবার VI ভোডাফোন আইডিয়া কেন্দ্রের আওতায়, জলের দামে মিলবে নেট ও কল

কি খাবার দেওয়া হবে?
IRCTC এর ট্রেনের এই ক্যাটারিং এর নিয়ম অনুসারে, ট্রেন ২ ঘন্টা বা তার বেশি সময় লেট করে বা সময় পরিবর্তন করলে ট্রেনের সমস্ত যাত্রীদের বিনামূল্যে খাবার ও পানীয় প্রদান করা হবে। তাতে থাকতে পারে সকালে চা বা কফি সাথে দুটো বিস্কুট। সন্ধার সময়ে চা বা কফি এবং চারটে পাউরুটির স্লাইস।এছাড়া বাটার চিপলেটও দেওয়া হতে পারে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।

বদলে গেল সমস্ত ধরনের পিএফ এর নিয়ম, সময় থাকলে দেখুন