SBI Online

SBI Online – নতুন স্কিম সম্পর্কে কি বার্তা দিলো SBI?

দেশের অন্যতম ব্যাঙ্ক হিসেবে পরিচিত SBI (SBI Online). সঞ্চয়ের জন্য গ্রাহকেরা কেউ সেভিংস একাউন্টে, আবার অনেকে FD তে টাকা জমা করেন। এবার সেই ব্যাঙ্কের তরফ থেকে জানানো হল নয়া বার্তা। কি সেই বার্তা?

SBI ব্যাঙ্কের প্রতিষ্ঠার ৬৭ বছর উপলক্ষ্যে ব্যাঙ্ক একাউন্ট হোল্ডারদের দেওয়া হবে মোটা অঙ্কের টাকা। তাও কোনো বিনিয়োগের বদলে নয়। একদমই বিনা বিনিয়োগে মিলবে এই টাকা। প্রতিটি গ্রাহককে দেওয়া হবে ৬,০০০ টাকা করে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে একটি বার্তা দেওয়া হয়েছে। এই নিয়ে ব্যাঙ্ক কর্তৃপক্ষের তরফ থেকেও বার্তা দেওয়া হয়েছে। (SBI Online)

পশ্চিমবঙ্গ ডিয়ার লটারি জেতার গোপন নীতি, একবার এই কৌশল ফলো করে ম্যাজিক দেখুন

কি ট্যুইট করা হয়েছে?
SBI -এর তরফ থেকে জানানো হয়েছে, গ্রাহকদের উদ্দেশ্যে বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের সুবিধা দেওয়া হয়। কিন্তু SBI এর তরফ থেকে গ্রাহকদের জন্য ৬,০০০ টাকার কোনও স্কিম শুরু করা হয়নি। এই স্কিমটি একদমই ভুয়ো। এও বলা হয়েছে, বহু সাইবার অপরাধী গ্রাহকদের বিনামূল্যের অফার ও উপহারের লোভ দেখিয়ে নিজের একাউন্টে টাকা ট্রান্সফার করে নেয়। বর্তমানে এই অপরাধ ক্রমশ বাড়ছে। যেকোনো অফারের সুবিধা নেওয়ার জন্য গ্রাহকেরা নিজেদের ব্যাঙ্কের বিবরণ, ব্যক্তিগত তথ্য শেয়ার করে টাকা হারিয়েছেন। (SBI Online)

কিভাবে জালিয়াতি করা হচ্ছে?
প্রথমত, সোশ্যাল মিডিয়ার মাধ্যমে গ্রাহকদের SBI-এর ৬৭তম প্রতিষ্ঠাতে ৬,০০০ টাকা দেওয়ার মেসেজ পাঠানোর হচ্ছে। এরপর ৩ থেকে ৪টি প্রশ্নের উত্তর চাওয়া হচ্ছে ওই ব্যক্তিদের থেকে। একদম শেষে গ্রাহকদের নাম, ঠিকানা, আধার নম্বর ও ব্যাঙ্ক অ্যাকাউন্ট নম্বর, ক্রেডিট কার্ড, ডেবিট কার্ড ইত্যাদি গুরুত্বপূর্ণ ব্যাঙ্কিং তথ্য টাকা পাঠানোর নাম করে জেনে নেওয়া হচ্ছে। একবার এই তথ্য হাতের মুঠোয় পেলেই জালিয়াতেরা একাউন্ট ফাঁকা করে টাকা ট্রান্সফার করে নিচ্ছে। (SBI Online)

পশ্চিমবঙ্গে বছরে 2 কিস্তিতে 31% বকেয়া DA? পুজোর আগে প্রথম কিস্তি নিয়ে কি ভাবছে সরকার?

এই বিপদ থেকে বাঁচতে কি করতে হবে?
ভুলেও না জেনে কোনো অজানা মেসেজে ক্লিক করা যাবে না। দরকার হলে এই কাজ করার আগে ব্যাঙ্কে গিয়ে খোঁজ নিতে হবে। একবার যদি এই ফাঁদে পা দেওয়া হয়, তবে তৎক্ষণাৎ সাইবার ক্রাইম নম্বরে কল করে অভিযোগ জানাতে হবে। (SBI Online)
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

পশ্চিমবঙ্গের সরকারী কর্মীদের DA নিয়ে কি বললেন মুখ্যমন্ত্রী, পুজোয় ডিএ?