UIDAI Recruitment 2022

UIDAI Recruitment 2022 – জেনে নিন আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য।

চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর (UIDAI Recruitment 2022)। কেন্দ্রীয় সরকারি কর্মী হওয়ার ইচ্ছে রয়েছে, এমন ব্যক্তিদের জন্য বড়ো সুযোগ। ইতিমধ্যেই ভারত সরকারের তথ্য প্রযুক্তি মন্ত্রক বা ইলেকট্রনিক্স এন্ড ইনফরমেশনের তরফে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি পকাশ করা হয়েছে। আবেদনকারীদের মধ্যে নির্বাচিত কর্মীদের ইউনিক আইডেন্টিফিকেশন অথরিটি অব ইন্ডিয়া বা আধার দফতরে কাজ করতে হবে। আবেদনকারীকে অবশ্যই ভারতীয় নাগরিক হতে হবে। আরো বিশদে জানতে হলে এই প্রতিবেদনটি পড়তে হবে।

নিয়োগ পদের নাম– ১) ডেপুটি ডিরেক্টর (DY. DIRECTOR).
২) সেকশন অফিসার (SECTION OFFICER).
৩) সিনিয়র অ্যাকাউন্ট অফিসার (SENIOR ACCOUNT OFFICER).
৪) হিসাব রক্ষক (ACCOUNTANT).
মোট শূন্যপদের সংখ্যা– ৪ টি। (UIDAI Recruitment 2022)

লটারির বিজেতা হতে চটজলদি কাজে লাগবে এই 2 টি পদ্ধতি

শিক্ষাগত যোগ্যতা– আবেদনকারীকে সরকার স্বীকৃত শিক্ষা প্রতিষ্ঠান থেকে স্নাতক পাশ হতে হবে। এছাড়া কেন্দ্রীয়/ রাজ্য সরকারের অধীন গুরুত্বপূর্ণ দফতরে প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা থাকতে হবে।
বয়সসীমা- এই পদে আবেদনের জন্য আবেদনকারীর বয়স ৫৬ বছরের মধ্যে হতে হবে। (UIDAI Recruitment 2022)

আবেদন পদ্ধতি– আবেদনকারীকে আধার দফতরের অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে আবেদনপত্র ডাউনলোড করতে হবে। এরপর সেটির একটি প্রিন্টআউট বের করতে হবে। আবেদনপত্রে আবেদনকারীকে নিজের গুরুত্বপূর্ণ তথ্য (নাম, বাবার নাম, বয়স, প্রাসঙ্গিক কাজে অভিজ্ঞতা) ও নিজের ছবি আবেদনপত্রের নির্দিষ্ট স্থানে লাগিয়ে সঠিক সময়ের মধ্যে পাঠাতে হবে। (UIDAI Recruitment 2022)

1 সেপ্টেম্বর স্কুল ও অফিস পুরো ছুটি নাকি হাফ ছুটি, প্রশ্নোত্তরে কি জানালেন মুখ্যমন্ত্রী?

নিয়োগ পদ্ধতি– আবেদনকারীদের জমা করা নথিপত্র ভেরিফাই করা হবে। এরপর প্রাসঙ্গিক কাজের অভিজ্ঞতা এবং শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে চূড়ান্ত প্রার্থী তালিকার ভিত্তিতে নিয়োগ করা হবে। (UIDAI Recruitment 2022)
আবেদন পাঠানোর ঠিকানা– TO The Director (HR),Unique Identification Authority of India, Regional office (UIDAI), First Floor, RIADA Central office Building, Namkum Industrial Area, Near STPI Lowadih, Ranchi – 834010.

আবেদনের শেষ তারিখ– ২৬ আগস্ট,২০২২.
আরো বিশদে জানতে হলে অফিশিয়াল ওয়েবসাইট চেক করতে হবে।
অফিশিয়াল ওয়েবসাইট- www.uidai.gov.in
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

একবার বিনিয়োগে সারাবছর বসে খাবেন, এসে গেল LIC-র এই নয়া স্কিম