Best LIC Investment Plan

Best LIC Investment Plan – জীবনের লাভ ওঠাতে এখনই বিনিয়োগ করুন এলআইসি-র এই প্ল্যানে।

সঞ্চয়ের অপর একটি সঙ্গী হল বিনিয়োগ (Best LIC Investment Plan)। অর্থাৎ প্রতিদিন যেভাবে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম বাড়ছে তাতে রোজগারের টাকাই যথেষ্ট নয়। সঠিক উপায়ে সঠিক সময় মতো বিনিয়োগের মাধ্যমে করতে হবে সঞ্চয়। আর বিনিয়োগের মাধ্যমে সঞ্চয়ের একটি উত্তম উপায় হলো এলআইসিতে বিনিয়োগের মাধ্যমে সঞ্চয় করা।

বছরের পর বছর ধরে এলআইসি (Best LIC Investment Plan) ভারতের নাগরিকদের প্রতি থাকা সমান আস্থা অর্জন করে চলেছে এবং একাধিক স্কিমে বিনিয়োগের মাধ্যমে প্রদান করে চলেছে তাদের নিরাপত্তা। এই নিরাপত্তা শুধুমাত্র জীবন বা আয়ু থাকাকালীন নয়, বরং মৃত্যুর পরেও মেলে একই রকমের ভরসা এবং বিশ্বাস।

এলআইসি জীবন লাভ প্ল্যান সম্পর্কিত তথ্য-
১) এটি ভারতীয় জীবন বিমা নিগমের ৯৩৬ নম্বর ইনস্যুরেন্স প্ল্যান (Best LIC Investment Plan), যেটিতে ৮ হাজারের কম বিনিয়োগেই মেলে ৫০ লাখের রিটার্ন। এই প্ল্যানের একটি বড় সুবিধা হল, এতে তিনটি আলাদা আলাদা টার্ম বাছাই করা যায় এবং সেই অনুযায়ী মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক অথবা বার্ষিক ভিত্তিতে প্রিমিয়াম জমা করা যায়।

২) এই প্ল্যানটি করার ক্ষেত্রে সর্বনিম্ন বয়স হতে হবে ৮ বছর এবং সর্বোচ্চ ৫৯ বছর।
৩) এই প্ল্যানটি করার ক্ষেত্রে বিমাকৃত রাশির পরিমাণ হতে হবে অন্তত ২ লক্ষ টাকা। তবে এর কোন সর্বোচ্চ সীমা নির্ধারণ করা হয়নি। (Best LIC Investment Plan)
৪) পূর্বেই বলা হয়েছিল এটে তিনটি আলাদা আলাদা টার্ম বাছাই করা যাবে প্রিমিয়াম জমা দেওয়ার জন্য। এগুলি হল- ১৬ বছর, ২১ বছর এবং ২৫ বছরের জন্য।

স্বল্প বিনিয়োগে দারুণ ব্যবসার সুযোগ। পার্টনার হওয়ার সুযোগ দিচ্ছে BATA

কত বছরের প্ল্যানে কত বছরের জন্য প্রিমিয়াম দিতে হবে?
১) ১৬ বছর- বিনিয়োগকারীরা যদি ১৬ বছরের মেয়েদের বিনিয়োগ করেন সেক্ষেত্রে প্রিমিয়াম দিতে হবে ১০ বছরের জন্য। (Best LIC Investment Plan)
২) ২১ বছর- বিনিয়োগকারীরা যদি ২১ বছরের মেয়েদের বিনিয়োগ করেন সেক্ষেত্রে প্রিমিয়াম দিতে হবে ১৫ বছরের জন্য।
৩) ২৫ বছর- বিনিয়োগকারীরা যদি ২৫ বছরের মেয়েদের বিনিয়োগ করেন সেক্ষেত্রে প্রিমিয়াম দিতে হবে ১৬ বছরের জন্য।

কিভাবে মিলবে ৫০ লাখের বেশি রিটার্ন?
৫০ লাখ টাকা একটি বড় মাপের রাশি তাই এক্ষেত্রে একজন বিনিয়োগকারীকে ২৫ বছর বয়সে বিনিয়োগ করতে শুরু করতে হবে। শুধু তাই নয়, তার সাথে বিমাকৃত রাশির পরিমাণও হতে হবে ২০ লক্ষ টাকা। অর্থাৎ এক্ষেত্রে প্রিমিয়াম দিতে হবে এই হিসাবে-
১) প্রথম বছরে প্রিমিয়াম হিসেবে দিতে হবে ৯৩৫৮৪ টাকা। প্রতিমাসে বিনিয়োগকারীকে ৭৯৬০ টাকা করে প্রিমিয়াম দিতে হবে। (Best LIC Investment Plan)

এই নোটগুলো ঘরে থাকলে এখনই পাল্টে নিতে বললো রিজার্ভ ব্যাংক

২) দ্বিতীয় বছর থেকে হিসেবে দিতে হবে ৯১৫৬৯ টাকা। প্রতিমাসে বিনিয়োগকারীকে দিতে হবে ৭৭৮৮ টাকা করে প্রিমিয়াম। (Best LIC Investment Plan)
যেহেতু পূর্বেই উল্লেখ করা হয়েছে ২৫ বছরের জন্য করা বিনিয়োগের ক্ষেত্রে শুধুমাত্র ১৬ বছর পর্যন্ত দিতে হবে প্রিমিয়াম, তাই এরপর থেকে আর কোন প্রিমিয়ামই জমা করতে হবে না বিনিয়োগকারীকে। ৫০ বছর বয়সে প্ল্যানেটি ম্যাচিওর হওয়ার পর তিনি পেয়ে যাবেন ৫২ লক্ষ ৫০ হাজার টাকা, যেটি হল তার ম্যাচিউরিটি অ্যামাউন্ট।

অতিরিক্ত সুবিধা-
এলআইসি জীবন লাভ পলিসিতে বিনিয়োগকারীর কোনো কারণে ম্যাচিওরিটির আগে মৃত্যু ঘটলে পরিবার আর্থিক সহায়তা পায়। একই সময় পলিসিধারীর মেয়াদপূর্তির অবধি বেঁচে থাকার ওপর তাকে অর্থ দেওয়া দেওয়া হয়। তাছাড়া এই প্ল্যানে বিনিয়োগকারী ব্যক্তিরা সহজে ঋণও নিতে পারেন। (Best LIC Investment Plan)
প্রতিদিন এমন নিত্য নতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

শুনানিতে মাত্র ৩ সপ্তাহের সময়সীমার নির্দেশ হাইকোর্টের তরফে! পাল্টা অভিযোগ দায়ের সল্টলেক থানায়