New Investment Plan

New Investment Plan : এইভাবে বিনিয়োগ করলেই অবসর জীবন কাটবে নিশ্চিন্তে, জানুন বিশদে

পরিবারের সদস্যদের সুন্দর ভবিষ্যৎ (New Investment Plan) দিতে হোক বা সন্তানের উচ্চশিক্ষা, সবেতেই টাকার প্রয়োজন। তাই পরিবারের প্রবীণরাই ব্যাঙ্ক বা পোস্ট অফিসের সেভিংস বা ফিক্সড ডিপোজিটে টাকা বিনিয়োগ করে থাকেন। মাত্র ৫০০ টাকা জমানোর মাধ্যমে আপনিও হতে পারেন কোটি কোটি টাকা মালিক।

আরও পড়ুন, মাত্র ৫,০০০ টাকা বিনিয়োগেই প্রতি মাসে মিলবে ৫০,০০০ টাকার অধিক, জানুন উপায়

বেতনের কিছু অংশ সংসার খরচ হিসেবে রেখে বাকিটা জমানোর চিন্তা ভাবনা করে থাকেন একজন চিন্তাশীল ব্যক্তিই (New Investment Plan)। কারণ বিপদ কখনও বলে আসে না। ভবিষ্যতে যাতে পরিবারের কোন সদস্যকে আর্থিক বা অন্য কোনও বিপদের সম্মুখীন না হতে হয় সেই জন্য এই ব্যবস্থা। নির্দিষত সময়ের জন্য নূন্যতম টাকা বিনিয়োগের মাধ্যমে ১০ কোটি টাকার অধিপতি হতে পারা যাবে। কীভাবে? তাহলে চলুন জেনে নেওয়া যাক।

বর্তমানে অনেকেই নির্দিষ্ট সময়ের জন্য মিউচ্যুয়াল ফান্ডে টাকা বিনিয়োগ করে থাকেন (New Investment Plan)। যদিও এই বিনিয়োগে ঝুঁকি থাকলেও কয়েকবছরের হিসেবে দেখা গেছে ১৫-২০% বা তারও বেশি রিটার্ন পাওয়া গেছে। সেই হিসেবে যদি কমপক্ষে ৩০ বছরের জন্য টাকা বিনিয়োগ করা হয় তাহলে সেই ব্যক্তি ১০ কোটি টাকার অধিপতি হতে পারবেন।
নূন্যতম কত টাকা বিনিয়োগ করতে হবে-
কোনও ব্যক্তি যদি প্রতিদিন ৫০০ টাকা করে বিনিয়োগ করেন, তবে নির্দিষ্ট মেয়াদ শেষে পাবেন ১০ কোটি টাকা।

কীভাবে পাওয়া যাবে ১০ কোটি টাকা –
ধরা যাক, বিনিয়োগকারীর বয়স ২৫ থেকে ৩০ বছর এবং বর্তমানে প্রতি মাসে বেতন ৫০,০০০ টাকা, তাহলে বিনিয়োগের জন্য সেরা সময় এটি। প্রতিদিন যদি ৫০০ টাকা বিনিয়োগ করা হয় (New Investment Plan)। কিংবা প্রতি মাসে ১৫০০০ টাকা করে এসআইপিতে বিনিয়োগ করা হয়, তাহলে ৩০ বছরে বিনিয়োগের পরিমান মোট ৫৪ লক্ষ টাকা।

এর উপর ১৫ শতাংশ রিটার্ন পাওয়া যায়, তবে ৩০ বছরে বিনিয়োগের পরিমান ১০.৫১ কোটি টাকা হবে (New Investment Plan)। সেই হিসেবে ব্যক্তির বয়স ২৫ বছর হলে,৩০ বছর বাদে বা ৫৫ বছর বয়সে হওয়া যাবে ১০ কোটি টাকার মালিক। এইভাবে বিনিয়োগ করলে থাকবে না অবসর জীবনে কোনো চিন্তা।
বিনিয়োগ সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak

আরও পড়ুন, চলতি বছরে আরো দুটি জনপ্রিয় সরকারী ব্যাংক বেসরকারী হয়ে যাচ্ছে, দেখুন কোন কোন ব্যাংক।