WB Government DA News 2022

WB Government DA News 2022 : ঠিক কি জানালো হাইকোর্ট আর কবে থেকেই বা দেওয়া হবে বকেয়া ডিএ? জানুন বিশদে

রাজ্য সরকারি কর্মচারিদের জন্য বড়সড় সুখবর (WB Government DA News 2022)। এতদিন পর্যন্ত সরকারি কর্মচারিদের ডিএ-এর বকেয়া আটকে রাখা হয়েছিল। কর্মচারিদের মধ্যে অনেকেই দুশ্চিন্তায় ছিলেন, আদৌ ডিএ পাওয়া যাবে কিনা। এবার এ নিয়ে কলকাতা হাইকোর্ট নির্দেশ দিল রাজ্য সরকারকে। কবে পাওয়া যাবে ডিএ।

আরও পড়ুন, এলআইসির ধামাকা পলিসি! ২৫০ টাকার কম ইনভেস্ট করে পেয়ে যান ১৭ লাখ টাকা

রাজ্য সরকারি কর্মচারিদের বকেয়া ডিএ কবে দেওয়া হবে তা নিয়ে সম্প্রতি নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (WB Government DA News 2022। তবে কর্মচারিদের ডিএ না দেওয়ার প্রধান কারণ হিসেবে দেখানো হয়েছিল তহবিলের শুন্যতা। যদিও হাইকোর্ট ডিএ দেওয়ার নির্দেশ দেয়। কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ টেন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চ এই নির্দেশ দেয়।

কবে রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ দেওয়া হবে –
প্রসঙ্গত, কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ টেন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চের তরফ থেকে জানানো হয়, রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ কেন্দ্রীয় সরকারি কর্মচারিদের সমতূল্য হওয়া উচিত (WB Government DA News 2022। ডিএ কর্মচারিদের মৌলিক অধিকার। কোনোভাবেই সেটি অস্বীকার করা যাবে না। তা করা হলে সরকারের প্রধান শক্তি, কর্মচারিদের মনোবলে আঘাত লাগার সম্ভাবনা থেকে যাবে। আরও বলা হয়েছে, মাত্র ৩ মাসের মধ্যে রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ মেটাতে হবে রাজ্য সরকারকে।

যদিও এর আগে স্যাটের তরফ থেকে একই কথা বলা হয়েছিল (WB Government DA News 2022)। বলা হয়েছিল, রাজ্য সরকার যেন কর্মচারদের বকেয়া ডিএ মিটিয়ে দেয়। এরপর স্যাটের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে কলকাতা হাইকোর্টে রিভিউ পিটিশন করে রাজ্য সরকার। কলকাতা হাইকোর্টের তরফ থেকে রাজ্য সরকারকে ৩ মাসের মধ্যে বকেয়া ডিএ মিটিয়ে ফেলার নির্দেশ দেওয়া হয়।

আর মাত্র কয়েকমাসের অপেক্ষা। রাজ্য সরকারি কর্মচারিদের ডিএ নিয়ে আর কোনও চিন্তা রইল না (WB Government DA News 2022)। এই সংক্রান্ত খবরগুলির আপডেট পেতে হলে ফলো করুন এই ওয়েবসাইটটি। এছাড়া অন্যান্য খবর জানতে হলে চোখ রাখতে ভুলবেন না এই ওয়েবসাইটে।
Written by Manika Basak.

আরও পড়ুন, কলকাতা হাইকোর্টে হারের পর, ডিএ দিতে কত খরচ হবে, হিসাব চাইলো নবান্ন, অল্প কিছু ঘোষণা হতে পারে।