SSC Phase 10 Recruitment 2022

SSC Phase 10 Recruitment 2022 : আবেদন প্রক্রিয়া শুরু হয়েছে, জানুন আবেদনের শেষ তারিখ

সরকারি চাকরির আবেদনকারীদের (SSC Phase 10 Recruitment 2022) জন্য বড়সড় সুখবর। ইতিমধ্যেই এসএসসি বা স্টাফ সিলেকশন কমিশনের তরফ থেকে বিভিন্ন পদে নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। নির্দিষ্ট পদে আবেদনের প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আবেদনের ক্ষেত্রে মোট শুন্যপদ, আবেদনের প্রক্রিয়া, আবেদনের শেষ তারিখ ইত্যাদি সম্পর্কে জানতে হলে অবশ্যই পড়তে হবে পুরো খবরটি।

আরও পড়ুন, বন্ধন ব্যাংকে সরাসরি বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, শুন্যপদ ১৬০০০

নিয়োগ পরীক্ষার নাম- SSC Selection Post phase X
মোট শূন্যপদের সংখ্যা- SSC -এর বিজ্ঞপ্তি অনুসারে মোট শুন্যপদ ৩৩৭ টি (SSC Phase 10 Recruitment 2022)। তবে এই পদগুলিতে মোট ২,০৬৫ জনকে নিয়োগ করা হবে। দেশের বিভিন্ন রাজ্যে কেন্দ্রীয় সরকারের অধীনস্থ বিভিন্ন সংস্থায় নিয়োগ করা হবে।

আবেদন প্রক্রিয়া- আবেদন করার জন্য আবেদনকারীকে একটি নির্দিষ্ট পদ্ধতি মেনে আবেদনপত্র পূরন করতে হবে। সেগুলি হল-
১) স্টাফ সিলেকশন কমিশনের বা SSC -এর অফিসিয়াল ওয়েবসাইট ওপেন করতে হবে।
২) রেজিস্ট্রেশন করতে হবে।
৩) আবেদনকারীকে নিজের গুরুত্বপূর্ন নথি দিতে হবে। তারপর সেগুলি আপলোড করতে হবে।
৪) আবেদন মূল্য জমা করতে হবে।
৫) আবেদনপত্রটি সাবমিট করার জন্য ‘সাবমিট’ অপশনে ক্লিক করতে হবে। আবেদনকারী ফর্মটি ভবিষ্যতের জন্য প্রিন্ট আউট করে রাখতে পারেন।

আবেদন মূল্য – আবেদন্মূল্য হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। অনলাইনের (ভিম ইউপিআই, ডেবিট কার্ড, ক্রেডিট কার্ড, নেট ব্যঙ্কিং) মাধ্যমে টাকা জমা দেওয়া যাবে (SSC Phase 10 Recruitment 2022। এছাড়াও অফলাইনে টাকা জমা দিতে হলে স্টেট ব্যঙ্কের শাখাতে গিয়ে চালানের মাধ্যমে জমা দেওয়া যাবে। তবে মহিলা আবেদনকারী, তফসিলি জাতি, তফসিলি উপজাতি, বিশেষভাবে সক্ষম প্রার্থী ও এক্স সার্ভিস ম্যান আবেদনকারীদের ক্ষেত্রে কোনও আবেদন মূল্য লাগবে না।

আবেদনের শেষ তারিখ- আবেদন প্রক্রিয়া ইতিমধ্যেই শুরু (১২ মে,২০২২) হয়ে গিয়েছে। আগামী ১৩ জুন, ২০২২ রাত ১১ টা পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হবে।
আবেদন মূল্য জমা দেওয়ার শেষ দিন- আগামী ১৫ জুন, ২০২২ রাত পর্যন্ত আবেদন মূল্য জমা দেওয়া যাবে (SSC Phase 10 Recruitment 2022)। অফলাইনে আবেদন মূল্য জমা দেওয়ার জন্য চালান জেনারেট করার সময় আগামী ১৬ জুনের মধ্যে। আগামী ১৮ জুন, ২০২২ তারিখ পর্যন্ত ব্যঙ্ক খোলা থাকা সময়ের মধ্যে চালানের মাধ্যমে টাকা জমা দেওয়া যাবে।

অনলাইনে আবেদন মূল্য সহ আপলোড করা আবেদনপত্র সংশোধনের শেষ তারিখ- আগামী ২০ জুন- ২৪ জুন, ২০২২ রাত ১১ টা পর্যন্ত।
সংবাদ মাধ্যম সূত্রে খবর, আগস্ট মাসে কম্পিউটার বেসড পরীক্ষা হতে পারে।
চাকরি সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে অবশ্যই ভুলবেন না।
Written by Manika Basak.

আরও পড়ুন, সাত বছর পর রাজ্যে ফের নতুন করে, শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জানুন।