Jobs in West Bengal

Jobs in West Bengal : কর্মসংস্থান বাড়াতে জেলাগুলিতে প্রতি সপ্তাহে করা হচ্ছে জব ফেয়ারের আয়োজন, জানুন, বিস্তারি

রাজ্যের চাকুরিপ্রার্থীদের জন্য সুখবর (Jobs in West Bengal)। পশ্চিমবঙ্গের বিভিন্ন জেলায় কর্মসংস্থা হতে চলেছে বহু চাকুরিপ্রার্থীর। ইতিমধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় কর্ম সংস্থান নিয়ে জরুরি ঘোষণা করেছেন। তাছাড়াও তিনি বক্তব্যে জানান, রাজ্যে স্থাপন করা হবে নতুন কারখানা।

আরও পড়ুন, বন্ধন ব্যাংকে সরাসরি বিপুল সংখ্যক কর্মী নিয়োগ, শুন্যপদ ১৬০০০

কারখানা স্থাপন করার পাশাপাশি জেলাগুলিতে জব ফেয়ারের আয়োজন করা হবে (Jobs in West Bengal)। যদিও এবিষয়ে অনেকেরই অভিযোগ রয়েছে। অনেকে প্রশাসনের প্রতি দাবি রেখে এও জানান, প্রতিশ্রুতি দিয়েও চাকরি না দেওয়ার। তাই এদিন এই দিকটিও সচিবদের কড়াভাবে দেখার নির্দেশ দেন মুখ্যমন্ত্রী। জব ফেয়ার সম্পর্কে আরও ঘোষণা করা হয়। সেই ঘোষণায় বলা হয় জব ফেয়ার যাতে সুস্থুভাবে সম্পন্ন হয় এবং নিয়োগ পদ্ধতিও যাতে ভালোভাবে করা হয়, সেই দিকটিও দেখা হবে।

সবুজ সাথী প্রকল্পের সাথে নিয়ে নয়া ভাবনা –
রাজ্য সরকারের নানান প্রকল্পগুলির মধ্যে একটি হল সবুজ সাথী প্রকল্প (Jobs in West Bengal)। ২০১৫ সালে চালু করা হয়েছিল এটি। ২০১৫ সাল থেকে বর্তমানে প্রায় ১ কোটি সাইকেল বিতিরন করা হয়েছে। শহরের পাশাপাশি গ্রামের স্কুল পরুয়ারাও যাতে দূরত্বের কারণে পড়াশোনা করতে বাঁধা না পান, সেই কারণেই এই প্রকল্প।

সংবাদ মাধ্যম সূত্রের খবর, এই প্রকল্পের ক্ষেত্রে সাইকেল তৈরির কারখানাটিও লগ্নির অভাবে ঝুঁকে যেতে বসেছে (Jobs in West Bengal)। তাই এদিন মমতা বন্দ্যোপাধ্যায় খড়গপুরের শিল্পপার্কে সাইকেল হাব তৈরির ঘোষণা করেছেন। সেই হাবেই তৈরি করা হবে সবুজ সাথী প্রকল্পের জন্য সাইকেল। তার ফলে রাজ্যে কর্ম সংস্থানও বাড়বে।

প্রসঙ্গত, এদিন প্রশাসনিক বৈঠকে উপস্থিত ছিলেন ৫ জন বিশিষ্ট শিল্পপতি (Jobs in West Bengal)। তাদের মধ্যে একজনকেই এই হাব তৈরির জন্য জমি দেওয়া হবে খড়গপুরে। এদিন বৈঠকে মেদিনীপুরের সভা থেকে মুখ্যমন্ত্রী কর্ম সংস্থানের বিষয়ে বেশ কয়েকটি বার্তা দিয়েছেন। সাথে জব ফেয়ার এবং নতুন কারখানা স্থাপনের ফলে রাজ্যে চাকুরিপ্রার্থীদের জন্য কর্ম সংস্থান বাড়বে। চাকরি সংক্রান্ত নতুন খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

আরও পড়ুন, অনলাইনে ফ্রিতে বিজ্ঞাপন দেখে মাসে আয় করুন প্রচুর টাকা, বিশ্বাস না হলে প্রমান দেখুন।