Bandhan Bank recruitment 2022

Bandhan Bank recruitment 2022 : লিখিত পরীক্ষা ছাড়াই নিয়োগের সিদ্ধান্ত, বেতন ২৫ হাজার জানুন বিস্তারিত

রাজ্যের চাকরিপ্রার্থীদের (Bandhan Bank recruitment 2022) আবার বড়োসড়ো নিয়োগের খবর। সংবাদমাধ্যম সূত্র অনুযায়ী, আবারো বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ হতে চলেছে। পশ্চিমবঙ্গ সহ দেশে ৩১২ টির বেশি বন্ধন ব্যাংকের নতুন ব্রাঞ্চে কর্মী নিয়োগ করা হবে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদন পদ্ধতি ইত্যাদি সম্পর্কে জানতে হলে অবশ্যই খবরটি পুরো পড়তে হবে।

আরও পড়ুন, জাহাজ নির্মাণ কারখানায় গ্রুপ সি পদে কর্মী নিয়োগ, জানুন আবেদনের পদ্ধতি

শূন্য পদের সংখ্যা – সংবাদমাধ্যম সূত্র অনুযায়ী দেশে ৩১২ টিরও বেশি বন্ধন ব্যাংকের নতুন ব্রাঞ্চ খোলা সম্ভাবনা দেখা দিয়েছে (Bandhan Bank recruitment 2022)। সূত্র মারফত এও জানা গেছে আর্থিক বছরের শেষে বন্ধন ব্যাংকে উচ্চহারে আর্থিক উন্নয়ন সম্ভব হয়েছে। তাই এই সিদ্ধান্ত নেওয়া হতে পারে। আপাতত ১৬,০০০ শূন্য পদে কর্মী নিয়োগ করা হতে পারে।

আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা – আবেদনকারীর কমপক্ষে মাধ্যমিক পাশ করলেই আবেদন করতে পারবেন (Bandhan Bank recruitment 2022)। তবে যদি উচ্চ মাধ্যমিক এবং স্নাতক পাস হয়ে থাকেন, তবে এই ব্যাংকের অধীন উচ্চ পদে নিয়োগের সম্ভাবনা রয়েছে।

আবেদনকারীর বয়স সীমা – বন্ধন ব্যাংক এর অধীন কর্মী হিসেবে নিয়োজিত হতে হলে আবেদনকারীর বয়স অবশ্যই ১৮ থেকে ৪০ বছরের মধ্যে হতে হবে।

শূন্য পদের নাম – এখনো পর্যন্ত ব্যাংক কর্তৃপক্ষের তরফ থেকে শূন্য পদের নাম সম্পর্কে কোনো ঘোষণা করা হয়নি (Bandhan Bank recruitment 2022)। তবে সূত্র মারফত জানা গেছে কমপক্ষে ১৫ টি পদে প্রচুর পরিমাণে কর্মী নিয়োগ করা হবে। বলা ভালো, নতুন শাখা খোলার ক্ষেত্রে প্রতিটি পদে কর্মী নিয়োগের সম্ভাবনা রয়েছে।

আবেদন পদ্ধতি- আবেদন করতে গেলে অফলাইন এর মাধ্যমেই তা করতে হবে। তার জন্য অবশ্যই নিজের একটি বায়োডাটা লাগবে (Bandhan Bank recruitment 2022)। সেই বাজেটের মধ্যে অবশ্যই থাকতে হবে নিজের নাম, বাবার নাম, শিক্ষাগত যোগ্যতা, বয়স ইত্যাদি। এছাড়া সকল শিক্ষাগত যোগ্যতার সার্টিফিকেট বা নথিপত্র জেরক্স এবং সেল্ফ অ্যাটেস্টেড করে আবেদন পত্র এবং বায়োডাটার সাথে যুক্ত করতে হবে।

তারপর আবেদন পত্র এবং নথিপত্র গুলি খামের মধ্যে ভরে নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে পাঠাতে হবে (Bandhan Bank recruitment 2022)। এ বিষয়ে বিশদে জানতে হলে নিচে দেওয়া অফিশিয়াল ওয়েবসাইট এ ক্লিক করে জেনে নিতে পারেন।

নিয়োগ পদ্ধতি – বন্ধন ব্যাংকে কর্মী নিয়োগের ক্ষেত্রে কোনরকম লিখিত পরীক্ষা নেওয়া হয় না। শুধুমাত্র শিক্ষাগত যোগ্যতার উপর ভিত্তি করে, ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ করা হয় (Bandhan Bank recruitment 2022)। এক্ষেত্রে আবেদনকারীদের আবেদনপত্র করা হবে। তারপর একাডেমিক মার্কস থেকে ইন্টারভিউয়ের জন্য প্রার্থী নির্বাচন করা হয়। ইন্টারভিউতে সিলেক্টেড হলেই কর্মী হিসেবে নিয়োগ করা হয়।

নিয়োগ স্থান – রাজ্যে অনেক জায়গায় বন্ধন ব্যাংকের শাখা গড়ে উঠেছে। সূত্র মারফত জানা গেছে, লোকাল এরিয়াতে ব্যাংক গড়ে ওঠার সম্ভাবনা রয়েছে (Bandhan Bank recruitment 2022)। তাই এ রাজ্যের বিভিন্ন জেলা বা সাব ডিভিশনের ব্যাঙ্ক গুলিতে কর্মী নিয়োগের প্রবল সম্ভাবনা রয়েছে।

Official website-
https://bandhanbank.com/
For Apply –
https://bandhanbank.com/careers
এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই ফলো করতে ভুলবেন না এই ওয়েবসাইটটি।
Written by Manika Basak

আরও পড়ুন, আজ থেকে বদলে গেল সব রিচার্জ প্লান, সব কোম্পানির রিচার্জের লিস্ট দেখুন।