SBI YONO

SBI YONO : বদলটি প্রযোজ্য হচ্ছে দেশের সব ব্যাংকের সব গ্রাহকদের জন্য, জানুন বিস্তারিত

সমস্ত ব্যাংক একাউন্ট গ্রাহকদের জন্য এবার সুখবর (SBI YONO) । এসবিআই দেশের সমস্ত ব্যাংকের সমস্ত গ্রাহকদের কথা মাথায় রেখে আনতে চলেছে এক বিশেষ সুবিধা। এতদিন পর্যন্ত গ্রাহকেরা Google Pay, Bharat Pay, phonepay ইত্যাদি ব্যবহার করতেন UPI এর মাধ্যমে ট্রানজাকশনের জন্য।

আরও পড়ুন, অল্প সময়ে সবচেয়ে বেশি লাভ চান? টাকা রাখুন এইসব স্কিমে, রইল সুলুকসন্ধান

তবে এবার খোদ সেই সুবিধা আনতে চলেছে দেশের অন্যতম বড় রাষ্ট্রায়ত্ত ব্যাংক স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (SBI YONO)। ২০১৯ সালের মার্চ মাসে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের YONO মোবাইল ব্যাঙ্কিং অ্যাপটি লঞ্চ করেছিল। এবার সেটি পুনরায় আপডেট করার প্রস্তুতি শুরু করে দিয়েছে ব্যাংক কর্তৃপক্ষ।

বিখ্যাত সংবাদ সংস্থায় প্রকাশিত রিপোর্ট অনুসারে, ব্যাঙ্ক কর্তৃপক্ষ ‘SBI YONO 2.0’ ভার্সনটি আনতে ইতিমধ্যে কাজ করে চলেছে । তাড়াতাড়ি অ্যাপটি গ্রাহকদের জন্য চালু করা হবে। তবে নতুন এই অ্যাপের মাধ্যমে গ্রাহকদের শুধুমাত্র ব্যাঙ্কিং পরিষেবাই নয় ই-কমার্স পরিষেবাও দেওয়া হবে।

এখন যে ভার্সনটি ব্যবহারকারীরা ব্যবহার করেন তার মাধ্যমে টাকা লেনদেন থেকে শুরু করে লোন নেওয়ার জন্য আবেদনের সুবিধাও পান তারা (SBI YONO)। এছাড়া এর মাধ্যমে আপনি এটিএম কার্ড ছাড়াও টাকা তুলতে পারবেন। আবার ডেবিট কার্ডের পিনও তৈরি করতে পারেন। অর্থনীতি সংক্রান্ত আরও নানান খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েবসাইটটি।
Written by Manika Basak.

আরও পড়ুন, ব্যাংক থেকে আর ইচ্ছেমত টাকা তোলা, জমা নয়, ট্যাক্স লাগবে, কড়া নিয়ম RBI এর, সময় থাকতে দেখুন।