LIC Jeevan Akshay 7

LIC Jeevan Akshay 7 : জেনে নিন LIC- এর সেরার সেরা প্ল্যান। যাতে নূন্যতম টাকা বিনিয়োগে পাবেন সেরা রিটার্ন, জানুন কত টাকা বিনিয়োগ করলে পাবেন এই সুযোগ  

মা-বাবা কিংবা সন্তানের সুখী ভবিষ্যতের (LIC Jeevan Akshay 7) কথা মাথায় রেখে কঠোর পরিশ্রম করে থাকেন সকলেই। কিন্তু চাকরির অবসরের দিন যতই এগিয়ে আসে পেনশনের মাসিক অঙ্ক নিয়ে দুশ্চিন্তা বাড়ার প্রবণতা শুরু হয় অনেকের মনেই। তবে আর নয় কোনও চিন্তা। কারণ এলআইসির এই পেনশন প্ল্যানে বিনিয়োগ করলে মাসে পাওয়া যাবে প্রায় ২১,০০০ টাকা পেনশন।

আরও পড়ুন, জলের দামে শেয়ার বিক্রি LIC-র, ডুবতে বসেছেন পলিসি হোল্ডাররা

এলআইসি সাধারণ মানুষের সুবিধার কথা মাথায় রেখে নানা ধরণের পলিসি বাজারে লঞ্চ করে থাকে (LIC Jeevan Akshay 7)। সেরকম একটি পলিসি হল এলআইসি জীবন অক্ষয় প্ল্যান। তবে এই পলিসিতে বিনিয়োগের ওপর মাসিক পেনশনের অঙ্ক নির্ধারন করা হয়ে থাকে। অন্য একটি বিশেষ সুবিধা হল এই প্ল্যানের সাথে যুক্ত হওয়ার সময় পলিসি হোল্ডারদের জানিয়ে দেওয়া হয় কত টাকা পেনশন হিসেবে তারা পাবেন। এছাড়া বিনিয়োগের জন্য নূন্যতম কত টাকা জমা করতে হয়? কত বয়সসীমা পর্যন্ত এই পলিসিতে বিনিয়োগ করা যায়? সকল কিছু চলুন জেনে নেওয়া যাক।

এলআইসি জীবন অক্ষয়-VII প্ল্যান –
এটি একটি প্রিমিয়াম নন-লিংকড নন-পার্টিসিপেটিং একটি ব্যক্তিগত পলিসি (LIC Jeevan Akshay 7)। যাতে শুধুমাত্র নিজের জন্য বা পরিবারের সদস্যদের জন্য বিনিয়োগ করা যাবে। এমনকি পলিসিতে পেনশনের টাকা প্রতি মাসে/ ত্রৈমাসিকে/অর্ধ-বার্ষিকী/বছর অন্তর নেওয়ার বিষয়েও সিদ্ধান্ত নেওয়া যাবে।

পলিসির জন্য বয়সসীমা-
এলআইসির এই পলিসিতে পলিসি হোল্ডারেরা টাকা বিনিয়োগের মাধ্যমে মাসে ২০,০০০ টাকা পেতে পারেন (LIC Jeevan Akshay 7)। তবে পলিসিতে বিনিয়োগের জন্য নূন্যতম বয়স হতে হবে ৩৫ বছর। সর্বোচ্চ বয়স হতে হবে ৮৫ বছর। তবে টাকা বিনিয়োগ করলে পলিসি হোল্ডার ছাড়াও পরিবারের দুইজন সদস্য যৌথভাবে টাকা তুলতে পারবেন।

পলিসিতে টাকা বিনিয়োগ-
এই পলিসিতে নূন্যতম বয়সসীমার মধ্যে থাকা ব্যক্তি কমপক্ষে ১ লাখ টাকা বিনিয়োগ করতে পারবেন। সেক্ষেত্রে বছরে সেই পলিসি হোল্ডার পাবেন ১২,০০০ টাকা পেনশন (LIC Jeevan Akshay 7)। এতে বিনিয়োগের ক্ষেত্রে কোনও সর্বোচ্চ সীমা রাখা হয়নি। তবে বিনিয়োগের মাত্র ৩ মাস পরেই পলিসি হোল্ডারেরা এই পলিসি থেকে ঋণ গ্রহণ করতে পারবেন।

মাসে ২০,০০০ টাকা পেনশনের জন্য নূন্যতম পরিমাণ টাকা বিনিয়োগ-
এলআইসির এই পলিসিতে মোট ১০ টি বিকল্প রাখা হয়েছে (LIC Jeevan Akshay 7)। যেখানে কোনও পলিসি হোল্ডার যদি প্রতি মাসে প্রায় ২১,০০০ টাকা পেনশন পেতে চান, তাকে এককালীন বেশ কিছু পরিমাণে টাকা বিনিয়োগ করতে হবে। একেবারে প্রায় ৪০,৭২,০০০ টাকা বিনিয়োগ করলে এই পলিসির অন্তর্গত প্রতি মাসে ২০,৯৬৭ টাকা অর্থাৎ প্রায় ২১,০০০ টাকা পেনশন হিসেবে পাওয়া যাবে। আরও বিশদে এই বিষয়ে জানতে হলে অবশ্যই নিকটবর্তী এলআইসি অফিস বা এলআইসি -এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে চেক করতে পারেন।

বিনিয়োগ সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

আরও পড়ুন, এক ধাক্কায় কাস্টোমার তলানিতে, তাই ঘুরে দাড়াতে নয়া প্লানের চমক দিলো জিও।