WB SSC Recruitment 2022

WB SSC Recruitment 2022 : বাড়ানো হচ্ছে পদের সংখ্যা, শীঘ্রই নেওয়া হবে পরীক্ষা, জানুন বিস্তারিত

দীর্ঘ ৬ বছর পরে রাজ্যে এসএসসি তে শিক্ষক নিয়োগ (WB SSC Recruitment 2022) হতে চলেছে। গত বৃহস্পতিবার এসএসসির তরফ থেকে নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছিল। মাধ্যমিক এবং উচ্চমাধ্যমিক স্তরে শিক্ষক নিয়োগের কথা বলা হয়েছে। তার পাশাপাশি প্রধান শিক্ষক নিয়োগের কথাও বলা হয়েছিল। এবার শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্দেশে রাজ্যের স্কুলগুলিতে শিক্ষকদের জন্য অতিরিক্ত পদ তৈরি করার কথা ঘোষণা করলেন।

আরও পড়ুন,  মাধ্যামিক পাশে রাজ্যের পোস্ট অফিসগুলিতে প্রচুর সংখ্যক কর্মী নিয়োগ, জানুন কারা করতে পারবেন আবেদন  

২০১৬ সালের পর আবারও এসএসসিতে শিক্ষক নিয়োগের (WB SSC Recruitment 2022) কথা বলা হয়েছে গত বৃহস্পতিবার। সংবাদ মাধ্যম সূত্রে খবর, কত শূন্য পদ, পরীক্ষার তারিখ ইত্যাদি বৃত্তান্ত নিয়ে শীঘ্রই বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। গতকাল সাংবাদিক বৈঠকে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু জানান, মুখ্যমন্ত্রীর নির্দেশে ৫২৬১ টি পদ বাড়ানো হল। শারীর শিক্ষা ও কর্ম বিভাগের ক্ষেত্রেও নতুন পদ তৈরি করা হয়েছে।

গত মঙ্গলবার নামাজ অনুষ্ঠান শেষ হয়ে যাওয়ার পর মুখ্যমন্ত্রী এসএসসির চাকুরিপ্রার্থী অর্থাৎ যারা ধর্নায় বসেছিলেন, তাদের সাথে ফোনে কথা বলেছিলেন। তারপরই উপযুক্ত পদক্ষেপ নেন তিনি (WB SSC Recruitment 2022)। এ সম্পর্কে ব্রাত্য বসু জানান, ‘মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সমস্যার সমাধান করতে চেয়েছিলেন। তিনি এসএসসি নিয়োগ সংক্রান্ত জটিলতা নিয়ে আন্দোলঙ্কারীদের সঙ্গে কথাও বলেন। মুখ্যমন্ত্রীর নির্দেশেই অতিরিক্ত পদ তৈরি করা হয়েছে। তার কথাতেই পদক্ষেপ করা হয়েছে’।

এদিন শিক্ষামন্ত্রী বলেন, শারীর শিক্ষার ক্ষেত্রে ৮৫০ জন এবং কর্মশিক্ষার জন্য ৭৫০ জনকে নিয়োগ করা হবে। মেধা এবং যোগ্যতার ওপর ভিত্তি করেই এই নিয়োগ করা হবে। এছাড়া স্কুল সার্ভিস কমিশন বা এসএসসির (WB SSC Recruitment 2022) সুপারিশ মেনেই তা হবে। কবে পরীক্ষা নেওয়া হবে সেই তারিখ খুব শীঘ্রই ঘোষণা করা হবে বিজ্ঞপ্তির মাধ্যমে।

এই সম্পর্কিত খবরের আপডেট শোবার আগে পেতে হলে ফলো করুন এই ওয়েবসাইটটি। চাকরি এবং অন্যান্য খবরের আপডেট পেতে হলে এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

আরও পড়ুন, বাড়িতে বসে অনলাইনে ব্যাবসা করার চমৎকার একটি আইডিয়া, শুরু করলেই জীবন বদলে যাবে।