HS Result Date 2022

HS Result Date 2022 : আর মাত্র কয়েকদিন তারপরই ঘোষণা হচ্ছে উচ্চমাধ্যামিকের ফলাফল, জানুন কবে বেরোবে রেজাল্ট

নানা রকম প্রতিবন্ধকতা পেরিয়ে ও বারংবার সূচি বদলের পর গত ২ এপ্রিল শুরু হয়েছিল এবারের উচ্চমাধ্যামিক পরীক্ষা (HS Result Date 2022)। কিন্তু অতিমারির কারনে এবারের উচ্চমাধ্যামিক পরীক্ষা হোম সেন্টারে কারানোর ব্যবস্থা করা হয়। পরীক্ষা কেন্দ্রে যাতে কোনও রকম সমস্যা না হয় তার জন্য ছিল সরকারের তরফ থেকে নানা রকম ব্যবস্থা।

আরও পড়ুন, এয়ারটেলের মারকাটারি অফার! মাত্র ১০ টাকাতেই পেয়ে যাবেন অতিরিক্ত ৬ জিবি ডেটা সাথে সবকিছু আনলিমিটেড

এবারের পরীক্ষা নিয়ে শিক্ষা দপ্তর নানা ধরনের সাবধানতা মেনে চললেও পরীক্ষা চলাকালীন সময়ে প্রশ্নপত্র (HS Result Date 2022) ফাঁস হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটে। পরবর্তী কালে অবশ্য সেগুলো জাল খবর বলে প্রমানিত হয়। পরীক্ষা চলাকালীন সময়ে বিদ্যুৎ বিভ্রাটের কারণে যাতে পরীক্ষায় কোন রকম অসুবিধা না হয় সেদিকেও যথাযত খেয়াল রাখা হয়েছিল।

অন্যদিকে অতিমারির জন্য যাতে পরীক্ষার্থীরা (HS Result Date 2022) যাতে কোন রোগে আক্রান্ত না হয় সেই কারণেই করোনা বিধি মেনে এ বছর হোম সেন্টারেই উচ্চমাধ্যমিক পরীক্ষার আয়োজন করা হয় পর্ষদের নির্দেশে। ফলে একদিকে যেমন অতিমারির থেকে সুরক্ষা পাওয়া গেছে তেমনি হোম সেন্টারে পরীক্ষা দেওয়ার সুবিধা পেয়েছে ছাত্রছাত্রীরা।

পরীক্ষা শেষ হবার পরে সবছেয়ে উৎকণ্ঠা আর চিন্তার বিষয় হল পরীক্ষার ফলাফল (HS Result Date 2022)। সকল ছাত্রছাত্রী এই ফলাফলের দিকে তাকিয়ে থাকে। এমনকি সকল ছাত্রছাত্রীর অভিবাবকরাও তাকিয়ে থাকে ছেলে মেয়ের ফলাফলের দিকে। সকল ছাত্রছাত্রীর ভবিষ্যৎ নির্ভর করে তাদের পরীক্ষার ফলাফলের ওপর।

ইতিমধ্যে সকল পরীক্ষার্থীর উৎকণ্ঠা প্রহর শেষ করে বেরিয়ে এলো এক বিশাল বড় খবর। এদিন উচ্চমাধ্যমিক পরীক্ষার ফলাফল (HS Result Date 2022) নিয়ে সংসদ সভাপতি জানান, পরীক্ষা শেষ হয়ে গিয়েছে। তবে এখনও অনেক কাজই বাকি রয়েছে। চেষ্টা করা হবে, যাতে জুনের মাঝামাঝি অর্থাৎ ১৫ তারিখ নাগাদ পরীক্ষার ফলাফল প্রকাশ করা যায় তার জন্য বিশেষ ভাবে চেষ্টা করা হচ্ছে। পরীক্ষার ফলাফল সম্পর্কিত আরও নতুন নতুন আপডেট জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।

আরও পড়ুন, স্যার ৫০০ টাকা নিয়ে, পাশ করিয়ে দিন, নয়তো বিয়ে ভেঙে যাবে, পরীক্ষার খাতায় পাশ করানোর আকুল আর্তি, করুণ কাহিনী।