India Post GDS Recruitment 2022

India Post GDS Recruitment 2022 : কোনরকম লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ ছাড়াই করা হবে নিয়োগ , জানুন আবেদনের শেষ তারিখ

একদিকে নিত্য প্রয়োজনীয় জিনিসের অত্যধিক মূল্যবৃদ্ধি। অন্যদিকে কম বেতনের চাকরি (India Post GDS Recruitment 2022)। তাই অনেকেই সরকারি চাকরির সন্ধান করে থাকেন। আপনিও কি সরকারি চাকরির সন্ধান করছেন? তাহলে এই খবরটি আপনার কাজে আসবে।

আরও পড়ুন, ৯০০০ শূন্যপদে এক্সিস ব্যাংকে ইন্টারভিউ দিয়ে স্থায়ী কর্মী নিয়োগ

 ইতিমধ্যেই ইন্ডিয়া পোস্টের তরফ থেকে গ্রামীণ ডাক সেবকের বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। কোনো পরীক্ষা ছাড়াই এই পদে (India Post GDS Recruitment 2022) নিয়োগ করা হবে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, বয়স, আবেদনের শেষ তারিখ ইত্যাদি সম্পর্কে জানতে হলে অবশ্যই পড়তে হবে পুরো খবরটি।

নিয়োগ পদের নাম – গ্রামীণ ডাক সেবক
নিয়োগ পদের সংখ্যা – ১৯৬৩ টি
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা – আবেদনকারীকে যে কোনো স্বীকৃত বোর্ড থেকে মাধ্যমিক পাশ হতে হবে।

আবেদনকারীর বয়স সীমা – এই পদে আবেদনের ক্ষেত্রে আবেদনকারীর বয়স নূন্যতম ১৮ বছর এবং সর্বোচ্চ ৪০ বছর হতে হবে। সংরক্ষিত প্রার্থীদের (India Post GDS Recruitment 2022) জন্য সরকারি নিয়ম অনুযায়ী বয়সের ছাড় থাকবে।
আবেদন প্রক্রিয়া- আবেদনকারীকে প্রথমে অফিশিয়াল ওয়েবসাইট এর মাধ্যমে রেজিস্ট্রেশন করতে হবে। এই পদের জন্য ফর্ম ফিলাপ করতে হবে।

আবেদনের জন্য মূল্য – জেনারেল, ওবিসি, EWS চাকরিপ্রার্থীদের এই পদে আবেদনের জন্য ১০০ টাকা মূল্য হিসেবে লাগবে। তবে অন্যান্য চাকরিপ্রার্থীরা (India Post GDS Recruitment 2022) বিনামূল্যেই এই পদে আবেদন করতে পারবেন।
নিয়োগ পদ্ধতি- এই পদে আবেদন করলে কোনরকম লিখিত পরীক্ষা বা ইন্টারভিউ দিতে হবে না। শুধুমাত্র মাধ্যমিকের (India Post GDS Recruitment 2022) নম্বরের ভিত্তিতেই এই পদে নিয়োগ করা হবে।

আবেদনের শেষ তারিখ – ১৫ মে, ২০২২
আরো বিশদে জানতে হলে অবশ্যই অফিশিয়াল ওয়েবসাইটে গিয়ে চেক করতে পারেন। অফিশিয়াল নোটিফিকেশন এবং ওয়েবসাইটের লিংক নিচে দিয়ে দেওয়া হয়েছে।
অফিশিয়াল নোটিফিকেশন
https://indiapostgdsonline.cept.gov.in/Notifications/Model_Notification.pdf
অফিশিয়াল ওয়েবসাইট –
https://indiapostgdsonline.gov.in/
সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak

আরও পড়ুন, সাত বছর পর রাজ্যে ফের নতুন করে, শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি, বিস্তারিত জানুন।