summer vacation 2022

Summer Vacation 2022 : গরমের ছুটি শুরু হলেও করানো হবে অনলাইন ক্লাস, দাবি স্কুলগুলোর, বিস্তারিত জানুন

গত শুক্রবার দক্ষিণবঙ্গের কিছু জেলায় বৃষ্টি হয়েছে (Summer Vacation 2022)। তবে গত কয়েকদিনের তাপমাত্রায় কার্যত নাজেহাল হওয়া গরমে পড়ুয়ারা যাতে অসুস্থ না হয়ে পড়ে, সেজন্য রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গরমের ছুটির সময় এগিয়ে দেওয়ার ঘোষণা করেছেন।

আরও পড়ুন, এয়ারটেলের মারকাটারি অফার! মাত্র ১০ টাকাতেই পেয়ে যাবেন অতিরিক্ত ৬ জিবি ডেটা সাথে সবকিছু আনলিমিটেড

 আগামী ২ মে থেকে সমস্ত বেসরকারি স্কুলগুলিকেও ছুটি (summer vacation 2022) দিতে বলা হয়েছে। তবে শহরের বেশ কয়েকটি স্কুল জানিয়েছে, এ বিষয়ে আগের নির্ধারিত সময়সূচী মেনেই এই ছুটি দেওয়া হবে। তবে বর্তমানে সমস্ত বিধি নিয়ম মেনেই ক্লাস করানো হবে।

প্রসঙ্গত, সংবাদ মাধ্যম সূত্রের খবর, বৃহস্পতিবার সিআইএসসিই বোর্ডের সেক্রেটারি জেরি অ্যারাথুন জানান, তিনি গরমের ছুটি (summer vacation 2022) নিয়ে একটি নির্দেশিকা শিক্ষাসচিব মণীষ জৈনের তরফ থেকে পেয়েছেন। সেটি উক্ত বোর্ডের সমস্ত স্কুলগুলিকে পাঠিয়ে দেওয়া হবে।

এরপর স্কুল কর্তৃপক্ষই ঠিক করবে সরকারি নির্দেশিকা মেনে তারা এখনই গরমের ছুটি (summer vacation 2022) দেবে কিনা। এ বিষয়ে জেরি অবশ্য জানান, আলাদা কোনও নির্দেশ তিনি দেবেন না। এছাড়া এই কারনের জন্য আইএসসি ও আইসিএসই পরীক্ষার রুটিনের কোনও রকম পরিবর্তন হবে না।

কিছু স্কুল কর্তৃপক্ষ অবশ্য জানায়, ২ মে থেকে গরমের ছুটি (summer vacation 2022) দেওয়া হবে। তবে অনলাইনে ক্লাস করানো হবে। সংবাদ মাধ্যম সূত্রের খবর, লা মার্টিনিয়ারের সেক্রেটারি সুপ্রিয়া ধর জানান, ২ মে থেকে গরমের ছুটি পড়ে যাচ্ছে।

তবে ২ তারিখ থেকে ১৩ মে এই তারিখ পর্যন্ত অনলাইন ক্লাস করানো হবে। ১৪ মে থেকে ছুটি পড়বে (summer vacation 2022)। হেরিটেজ স্কুলের অধ্যক্ষা সীমা সাপ্রু এ বিষয়ে বলেন, ২ তারিখ থেকে গরমের ছুটি না পড়লেও দ্বিতীয় শ্রেণি পর্যন্ত প্রাইমারি বিভাগের ক্লাসের সময় এগিয়ে আনা হবে। প্রতিটি ক্লাসে লেবুর জল ও ORS -এর ব্যবস্থা করা থাকবে।

সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণ দামানি বলেন, এই স্কুল পূর্বেই জানিয়েছিল গরমের জন্য ২৯ এপ্রিল পর্যন্ত ছুটি (summer vacation 2022) দেওয়া হবে। তাই পূর্বের রুটিন মেনেই চলা হবে। তবে ছুটি থাকলেও অনলাইনে ক্লাস করানো হবে। রামমোহন মিশন হাইস্কুলের অধ্যক্ষ সুজয় বিশ্বাস জানান, ২ মে থেকে ছুটি থাকলেও ২২ মে পর্যন্ত করানো হবে অনলাইন ক্লাস। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

আরও পড়ুন, 30 ও 31 দিনের ভ্যালিডিটি সহ Jio, Airtel, BSNL, VI এর সস্তার আনলিমিটেড প্ল্যানের লিস্ট।