lic premium offer

(LIC Premium Offers) : LIC দিচ্ছে বন্ধ হয়ে যাওয়া পলিসি গুলোকে পুনরায় গঠন করার সুযোগ, জানুন বিস্তারিত

চিকিৎসা সংক্রান্ত ক্ষেত্রে হোক বা সন্তানের উচ্চশিক্ষার (LIC Premium Offers) কথা ভেবে, সকল ক্ষেত্রে পরিবারের প্রিয়জনেরা সঞ্চয়ের কথা ভেবে থাকেন। তাই অনেকেই এলআইসি -এর বিভিন্ন পলিসি বেছে নেন। আর এলআইসি নিয়ে এলো সেই পলিসি হোল্ডারদের জন্য সুখবর। বন্ধ হয়ে যাওয়া পলিসি আবারো চালু করতে পারবেন পলিসি হোল্ডাররা।

অতিমারী পরিস্থিতি বা অন্যান্য কারণে অনেক আমানতকারী পলিসির প্রিমিয়ামের টাকা জমা দিতে পারেননি। এটা তাঁদের কাছে দুর্দান্ত সুযোগ হতে পারে। তবে এই সুযোগ এল আই সি (LIC Premium Offers) প্রথমবারের জন্য দিচ্ছে তা নয়। এর আগেও একবার কর্তৃপক্ষ- এর তরফ থেকে এই সুবিধা দেওয়া হয়েছিল। তবে পলিসি আবারও চালু করতে গেলে নির্দিষ্ট শর্তাবলী মেনে চলতে হবে গ্রাহকদের।

আরও পড়ুন, RBI-এর বড় ঘোষণা! যাতে লাভ হতে চলেছে মধ্যবিত্তের। জানুন কি? Breaking News!:

এল আই সি কর্তৃপক্ষ নিজেদের প্রেস রিলিজেও এই সুবিধা দেওয়ার কথা জানিয়েছে। এও জানানো হয়েছে অতিমারীর পরিস্থিতির কথা মাথায় রেখেই এই ক্ষেত্রে গ্রাহকদের ক্ষতিপূরণ সংক্রান্ত অফার দেওয়া হবে (LIC Premium Offers)। তবে কয়েকটি স্বাস্থ্য বীমা পলিসিগুলির ওপর কোনো কোনো ক্ষেত্রে স্বল্প ছাড়ের আশা রয়েছে। কবে থেকে চালু করা হবে এই সুবিধা, চলুন জেনে নেওয়া যাক।

কবে থেকে এই প্রক্রিয়া শুরু হবে –
এল আই সি -এর বন্ধ হওয়া পলিসি আবার চালু করার সময় ইতিমধ্যে শুরু হয়ে গিয়েছে। গত ৭ ফেব্রুয়ারি থেকে এই প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। আগামী ৩০ এপ্রিল পর্যন্ত এই প্রক্রিয়া চলবে। যে সমস্ত পলিসি হোল্ডাররা ৫ বছর আগে প্রিমিয়াম জমা করা বন্ধ করে দিয়েছিলেন, তাদের সঙ্গে সমস্ত পলিসি হোল্ডাররাই (LIC Premium Offers) যারা প্রিমিয়াম জমা দেন নি দীর্ঘ সময় তারা আবারো সেই সুযোগ পাবেন।

অন্যান্য সুবিধা –
এলিজাবেথ হেলথ, মাইক্রো ইনসিওরেন্স প্ল্যান এই ক্ষেত্রে লেট ফি হিসেবে ক্ষতিপূরণ পেতে পারেন। এছাড়াও যে যে সুবিধাগুলি পাওয়া যাবে তা হলো,
পলিসিতে কত টাকার উপর কত শতাংশ ক্ষতিপূরণ পাওয়া যাবে-

১) স্বাস্থ্য সংক্রান্ত পলিসির জন্য ১ লক্ষ টাকা পর্যন্ত প্রিমিয়ামের ক্ষেত্রে সর্বোচ্চ ২ হাজার টাকা ছাড় পাবেন পলিসি হোল্ডাররা।
২) ১ লক্ষ ১ টাকা থেকে ৩ লক্ষ টাকা পর্যন্ত প্রিমিয়ামের ক্ষেত্রে ২,৫০০ টাকা ছাড় পাওয়া যাবে।
৩) ৩ লক্ষ ১ টাকা থেকে যে কোনও পরিমান টাকার ক্ষেত্রে ৩০০০টাকা ছাড় পাওয়া যাবে।

উল্লেখ্য, পলিসি বন্ধ হয়ে গেলেও তা চালু করার সুবিধা হিসেবে ২ মাসেরও বেশি সময় দেওয়া হয়েছে। বিশদে জানতে হলে অবশ্যই এলআইসির (LIC Premium Offers) অফিশিয়াল ওয়েবসাইট বা এই সংক্রান্ত পরামর্শদাতাদের সাথে যোগাযোগ করতে পারেন। এ সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই ফলো করতে ভুলবেন না এই ওয়েবসাইটটি।
Written By Manika Basak

আরও পড়ুন, একবার মাত্র ২৮ টাকা দিয়ে পাবেন ২ লাখ টাকা, নতুন রিস্ক পলিসি উদ্বোধন এলআইসি এর।