Update On Omicron

Update On Omicron : ওমিক্রনের নতুন দুই ভ্যারিয়েন্ট ঠিক কতটা বিপদজনক? সে  সম্পর্কে সচেতন বার্তা WHO-য়ের। জানুন বিস্তারিত।  

সারাদেশে অতিমারি প্রভাব বিস্তার (Update On Omicron) করার ফলে নিমেষের মধ্যে তা শুধু মানুষের প্রাণের ক্ষেত্রেই যে ক্ষতিকারক হয়ে ওঠে, তা নয়। বরং বিশ্বব্যাপী সারা দেশের ব্যবসা-বাণিজ্যেও প্রভাব বিস্তার করতে সক্ষম হয়েছে। করোনার নতুন ভ্যারিয়েন্ট BA.1 এবং BA.2 সম্পর্কে অনেক কথা শোনা গেছিলো। সম্প্রতি ওমিক্রনের নতুন দুটি ভ্যারিয়েন্টের খবর পাওয়া গেল। এই ভ্যারিয়েন্ট সাধারণ মানুষের প্রাণের ক্ষেত্রে কতটা প্রাণঘাতী হতে পারে?

আরও পড়ুন, বিএসএনএল এর মারকাটারি অফার! মাত্র ৪৯ টাকায় পাবেন ডেটা থেকে কলিং সবকিছু।

সংবাদ সূত্রের খবর, ওমিক্রনের BA.1 ভ্যারিয়েন্টটি ছিল সুপার স্প্রেডার। তবে ওমিক্রনই সর্বশেষ করোনা কিনা? এ নিয়ে বহুদিন ধরেই আলোচনা হচ্ছিল (Update On Omicron)। এবার তার মধ্যে নতুন দুটি ভ্যারিয়েন্টের খবর পাওয়া গেল। সেগুলি কতটা প্রাণঘাতী হতে পারে শিশু বা প্রবীণদের জন্য?

WHO কি বলল?
সংবাদমাধ্যম সূত্রে খবর, ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশন বা WHO -এর তরফ থেকে ইতিমধ্যেই ওমিক্রনের BA.4 এবং BA.5 সম্পর্কে সচেতন বার্তা (Update On Omicron) দেওয়া হয়েছে। WHO -এর প্রধান মারিয়া কেরখোভে জানান, ওমিক্রন তার রূপের বদল ঘটিয়েছে।

উল্লেখ্য, WHO -এর তরফেও বলা হয়েছে, ইংল্যান্ড, বেলজিয়াম, দক্ষিণ আফ্রিকা, জার্মানি, বতসোয়ানা, ডেনমার্কে এই ভ্যারিয়েন্ট পাওয়া গেছে। তবে সংক্রমণের হার বেশি হলেও সংবাদমাধ্যম সূত্রের খবর, এখনও পর্যন্ত উদ্বেগ করার মতো কোনও ঘটনা ঘটেনি (Update On Omicron)। তবে আশঙ্কা করা হচ্ছে এই ভ্যারিয়েন্ট অন্যান্য দেশেও ছড়িয়ে থাকতে পারে। যদিও আরও কিছুদিন গেলে সেটা বোঝা যাবে।

এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই এই ওয়েবসাইটটি ফলো করতে ভুলবেন না।

আরও পড়ুন, 2 টাকার এই স্পেশাল কয়েন বিক্রয় করে ৫ লাখ টাকা পাবেন, অনলাইনে বেচতে বিস্তারিত দেখুন, Breaking News।

Written By- Manika Basak.