bank holydays

Bank Holidays : হাতে আর মাত্র দু’দিন তার পর টানা বন্ধ ব্যাংকের সমস্ত কাজ। জানুন বিস্তারিত।

বাণিজ্যিক টাকা লেনদেন থেকে শুরু করে মাসে সংসার (Bank Holidays) খরচ সকল কিছুই সামলান পরিবারের বেশির ভাগ প্রবীণরাই। তবে এ সপ্তাহে নির্দিষ্ট দিন বা সময় না জেনে যদি ব্যাংকে যান, তাহলে ফিরে আসতে হবে বাড়িতেই। কারণ চলতি সপ্তাহে টানা ৪ দিন ছুটি ব্যাংক। হাতের মাত্র ২ দিন সময়। না হলে যাবতীয় ব্যাংকের কাজ সারতে হবে সেই পরের সপ্তাহে।

আরও পড়ুন, জিও নিয়ে এলো দেশের সবচেয়ে সেরা সব প্লান! যা দেখে ঘুম উড়ল বাকি সব সংস্থার! জানুন আজই

চলতি সপ্তাহেই রয়েছে হিন্দু নববর্ষ বা পয়লা বৈশাখ। তার সাথে রয়েছে অন্যান্য কয়েক দিনের ছুটি। এ সময় ব্যাংকে গেলেও কোন প্রয়োজনীয় কাজে সারতে পারবেন না গ্রাহকেরা (Bank Holidays)। আবারো পরের সপ্তাহে সারতে হবে ব্যাংকে সমস্ত কাজ। তাই এই সপ্তাহে কোন কোন দিন ব্যাংক ছুটি থাকবে তা একনজরে দেখে নেওয়া যাক।

১৪ এপ্রিল (বৃহস্পতিবার) –
এদিন মহাবীর জয়ন্তী / ভীমরাও আম্বেদকর জয়ন্তী /বিজু উৎসব / বৈশাখী / তামিল নববর্ষ দিবস / বোহাগ বিহু উৎসব উপলক্ষে দেশের (Bank Holidays) অনেক শাখার বেশিরভাগ ব্যাংক বন্ধ থাকবে। তার সাথে সাথে সিমলা এবং শিলং জোনেও কোনো কাজকর্ম হবে না।

১৫ এপ্রিল (শুক্রবার) –
এদিনও বাংলা নববর্ষ / হিমাচল দিবস / গুড ফ্রাইডে / বিশু / বোহাগ বিহু উৎসব উপলক্ষে দেশের বহু ব্যাংক বন্ধ থাকবে। এই সপ্তাহের বহু ব্যাংক পর পর ২ দিন ছুটি থাকবে (Bank Holidays in April)। তবে জয়পুর, জম্মু এবং শ্রীনগর জোনের ব্যাঙ্কগুলি খোলা থাকবে।

১৬ এপ্রিল (শনিবার) –
অসমের রাজধানী গোহাটিতে বোহাগ বিহু উপলক্ষে শনিবার সমস্ত ব্যাংক বন্ধ থাকবে।

১৭ এপ্রিল (রবিবার) –
রবিবার সাপ্তাহিক ছুটি উপলক্ষে দেশের সমস্ত ব্যাংক এমনিতেই বন্ধ থাকে।

উল্লেখ্য, ১৪এপ্রিল থেকে ১৭ এপ্রিল পর্যন্ত টানা ৪ দিন অসমের (Bank Holidays) গোহাটিতে ব্যাংকের কাজকর্ম বন্ধ থাকবে।

আরও পড়ুন, ব্যাংক থেকে একবারে ৫ হাজারের বেশী টাকা তুলতে পারবেন না, নির্দেশ RBI এর, Breaking News.

হাতে আর মাত্র ২ দিন অর্থাৎ মঙ্গলবার এবং বুধবার (Bank Holidays)। এই ২ দিনের মধ্যে গ্রাহকদের ব্যাংকে যদি কোন প্রয়োজনীয় কাজকর্ম থাকে তবে তা সারতে হবে। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে হলে অবশ্যই ফলো করতে হবে এই ওয়েবসাইটটি।