cycling and weight loss 2022

Cycling And Weight Loss : ফ্রীতে কোন টাকা পয়সা ছাড়াই মেদ মুক্ত হওয়ার উপায়, বিস্তারিত জানতে চোখ রাখুন

আমরা অনেকেই নিজেদের ফিটনেস সম্পর্কে সচেতন (Cycling And Weight Loss)। তার জন্য আমরা অনেকেই জিমে গিয়ে ওয়ার্ক আউট করি, স্বাস্থ্যকর খাবারও ডায়েটিশিয়ানের কথা মতো খেয়ে থাকি।

আপনিও যদি ফিটনেস ফ্রিক হয়ে থাকেন, কিন্তু জিমে গিয়ে ওয়ার্ক আউট করতে বিরক্তিবোধ করেন বা সময় পান না (Cycling And Weight Loss)। তবে সাইক্লিংয়ের সাহায্যেও কমাতে পারেন ওজন! কীভাবে? তাহলে জেনে নিন।

সাইকেল চালানোর মাধ্যমে খুব সহজেই ওজন কমানো সম্ভব। এরফলে পেশিগুলিতে টোন অনুভূত হয়। হাড় ও শক্ত হয়। তাই আপনি যদি কোনও জায়গায় ঘুরতে যেতে চান বা প্রতিদিন সকালে ওয়ার্ক আউট করতে চান, সম্ভব হলে সাইক্লিং করুন (Cycling And Weight Loss)। এবার জানা যাক সাইক্লিংয়ের ৫ টি গুরুত্বপূর্ণ বিষয় সম্পর্কে যা আপনাকে মেদ মুক্ত হতে সাহায্য করবে।

চালানোর আগের প্রস্তুতি-
আমরা যারা ওয়ার্ক আউট করি তারা জানি যে প্রথমে হালকা ব্যায়াম করে ওয়ার্ক আউট শুরু করতে হয়। এক্ষেত্রেও সাইকেল চালানোর আগে এই পন্থা মেনে চলতে হবে। পেশির জড়তা দূর করতে সাইকেল চালানোর আগের ১৫ মিনিট একটু হাঁটাহাঁটি করা যেতে পারে। এতে শরীর ঝরঝরে লাগবে (Cycling And Weight Loss)। এছাড়াও সাইকেল চালানোর সময় ঘাম নিঃসরণের জন্য খোলামেলা অর্থাৎ নিজের সাইজের তুলনায় একটু বড় পোশাক পড়াই ভালো।

আরও দেখুন : প্রতিদিন মাত্র এক টুকরো করে তেঁতুল খান আর পেয়ে যান রাতারাতি উপকার।

আগেই চড়াই নয়-
সাইকেল চালানোর প্রথম মূহূর্তে সমতল জায়গা বেছে নেওয়া ভালো। কিছুক্ষণ সেই রকম জায়গায় চালিয়ে চড়াইয়ে উঠতে পারেন তাহলে শরীরের ওপর হঠাৎ করে ধকল পড়ছে এমন মনে হবে না।

সময় এবং দূরত্ব সম্পর্কে নিশ্চিত হন-
ওয়ার্ক আউটের জন্য যারা প্রথম সাইকেল চালানো শিখছেন তারা কম সময়ে বা কম দূরত্বকেই বেছে নিন। ধীরে ধীরে এই দুটিই বাড়াতে পারেন। তাহলে শরীরও ভালো থাকবে।

সাইকেলের গতি-
সাইকেল চালানোর সময় প্রথম থেকে দ্রূত গতিতে না চালিয়ে মধ্যম গতিতেই চালানো ভালো। ধীরে ধীরে দূরত্ব বাড়ানোর সাথে সাথে গতির পরিমাণও বাড়াতে পারেন। তবেই জলদি মিলবে ফলফল (Cycling And Weight Loss)। তবে গায়ের ঘাম সাইকেল চালানোর সাথে সাথে যেন নিঃসরণ হয় সেটিও দেখতে হবে।

ব্যালেন্স ডায়েট-
সাইক্লিং করার পর নিজের পরিশ্রম অনুযায়ী আধ ঘন্টা থেকে এক ঘন্টার মধ্যে প্রোটিন, কার্বহাইড্রেট জাতীয় খাবার খাওয়া একান্ত গুরুত্বপূর্ণ। পাশাপাশি এও দেখতে হবে যাতে সাইক্লিং করার সময় শরীরে জল ও মিনারেলসের ভারসাম্য ঠিকঠাক রয়েছে কিনা। আপনিও যদি চান শরীর মেদ মুক্ত রাখতে, তাহলে অবশ্যই এই পন্থা অবলম্বন করতে পারেন। এই সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট পেতে নজর রাখুন এই ওয়েবসাইটে।

আরও দেখুন : আর WiFi লাগবেনা, প্রতিদিন 5 জিবি নেট মাত্র 6 টাকায়, মাসে 189 টাকা, মন মাতানো জ্যাকপট প্লান।