Kyc trapped 1

Kyc Trapped : Whats app মেসেজের মাধ্যমে kyc-র নামে প্রতরনা। সতর্ক করল sbi। জানুন বিস্তারিত।

বর্তমান সময়ে অনলাইন প্রতরনার কথা হরহামেশায় শোনা যায় (Kyc Trapped)। ফোনে আসা মেসেজের ওপর একটি ক্লিক করতেই চোখের নিমেষেই ফাঁকা হয়ে যায় একাউন্ট। বিশেষ করে বয়স্ক লোকজন এবং যারা মোবাইল সম্পর্কে বেশি অবগত নয় তারাই টার্গেট এই প্রতরনার শিকার হন। আসুন জেনে নেওয়া যাক কীভাবে এই প্রতরনা হয় আর কীভাবেই বা বাঁচতে পারবেন এই প্রতরনা থেকে।

আরও পড়ুন, আশঙ্কাই সত্যি হলো! তাহলে কি সত্যিই বন্ধ হতে চলেছে ২০০০ টাকার নোট।

 এই অনলাইন প্রতরনার ক্ষেত্রে ভুয়ো নম্বর থেকে SMS পাঠাচ্ছেন প্রতারকরা (Kyc Trapped)। অনেক সময়ে আবার ই-মেল বা WhatsApp মেসেজও আসছে। ইদানিংকালে দেশজুড়ে নতুন প্রতরনা শুরু হয়েছে। এটা হল KYC-র নামে প্রতারনা।

 এই KYC-র মাধ্যমে প্রতরনার ঘটনা বর্তমানে (Kyc Trapped) প্রচুর হারে বেড়েছে। সে বিষয়েই সতর্ক করল স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া(SBI)। ভুয়ো নম্বর থেকে SMS পাঠাচ্ছেন প্রতারকরা। অনেক মেসেজ আসছে সময়ে ই-মেল বা WhatsApp-এ। এই ভুয়ো মেসেজে দাবি করা হয় যে সেটি SBI-এর। ব্যাঙ্কের KYC আপডেটের জন্য সেই মেসেজে দেওয়া লিঙ্কে ক্লিক করতে বলা হচ্ছে।

আরও পড়ুন, ধামাকা অফার, এক খরচে ৫টি সিম ব্যাবহার করুন, সাথে তিনমাস ফ্রী।

 আর এই লিঙ্কে ক্লিক করলেই হতে পারে সর্বনাশ (Kyc Trapped)। সর্বস্বান্ত হয়ে যেতে পারেন যে কোন সময়। তাই এরকম কোনও লিঙ্কের বিষয়ে সাবধান করার বিষয়ে টুইটে সতর্ক করেছে স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া।

 আশা করি আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনারা অবশ্যই উপকৃত হবেন। এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।