ucchamadhyamik exam date 2022

Uccha madhyamik exam date 2022 : আবারও জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষা সূচির বদল, বদলাবে কি উচ্চমাধ্যমিকের সময়সূচি?

একইদিনে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা (Uccha madhyamik exam date 2022) এবং উচ্চমাধ্যমিক পরীক্ষার নির্ঘন্টে মিল থাকার কারণে সূচি বদলের সম্ভাবনা প্রবল হয়েছে। সোমবার জাতীয় পরীক্ষা নিয়ন্ত্রক সংস্থা বা National Testing Agency একটি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যাতে বলা হয়েছে, জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষা ১৬-২১ এপ্রিল থেকে পিছিয়ে ২১ এপ্রিল থেকে ৪ মে পর্যন্ত চলবে। তাহলে কি উচ্চমাধ্যমিকের পরীক্ষা সূচিরও বদল ঘটবে?

আরও পড়ুন, ঋণে জর্জরিত প্রতিবেশী দেশ! মুদ্রাস্ফীতিতে নিত্যপ্রয়োজনীয় পণ্যের আকাশছোঁয়া দামে মুশকিলে পড়েছেন দেশবাসী।

অন্যদিকে, উচ্চমাধ্যমিকের (Uccha madhyamik exam date 2022) পরীক্ষা শুরু হবে ২ এপ্রিল এবং শেষ হবে ২৬ এপ্রিল। এরই মধ্যে আসানসোল এবং বালিগঞ্জ বিধানসভা কেন্দ্রের উপনির্বাচনও পড়েছে। ফলে দুটির সময়ের মধ্যে একটি সংঘাত তৈরি হয়েছে।

উল্লেখ্য, জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষার (Uccha madhyamik exam date 2022) মধ্যে একদিন অর্থাৎ ২৫ এপ্রিল উচ্চমাধ্যমিকের স্ট্যাটিসটিক্স, হোম ম্যানেজমেন্ট অ্যান্ড ফ্যামিলি রিসোর্স, ম্যানেজমেন্ট, কস্টিং অ্যান্ড ট্যাক্সেশন, ভূগোল পরীক্ষার সূচি নির্ধারণ করা হয়েছে। এর আগেও অবশ্য উচ্চমাধ্যমিক পরীক্ষার সময় সূচির বদল করেছিল সংসদ। আবারও কি এই সূচির বদল ঘটবে?

আরও পড়ুন, উচ্চ মাধ্যমিক পরীক্ষার্থীদের সাত দফা কড়া নিয়ম প্রকাশ, না মানলে বাতিল।

 আর যদি সেটি না হয় তাহলে ওইদিন (Uccha madhyamik exam date 2022) জয়েন্ট এন্ট্রান্স মেইন পরীক্ষা কেমন ভাবে দেবেন উচ্চমাধ্যমিকের ছাত্র-ছাত্রীরা? উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ সভাপতি চিরঞ্জীব ভট্টাচার্য বলেন, “সরকারের সঙ্গে এই বিষয়ে আলোচনা চলছে। সরকারের নির্দেশ মেনেই সিদ্ধান্ত নেওয়া হবে”। আশা করি আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনারা অবশ্যই উপকৃত হবেন। এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।