Gem online app

Gem online shopping app : ফ্লিপকার্ট- অ্যামাজনের তুলনায় এই সরকারি ই-কমার্স ওয়েবসাইটটিতে পাওয়া যায় বিশেষ ছাড়, জানুন বিস্তারিত

বর্তমান তথ্য প্রযুক্তির যুগে প্রায় সকলেই ব্যস্ত (Gem online shopping app) হওয়ার কারণে অনলাইনে কেনাকাটা করতে বেশি স্বছন্দ বোধ করেন। অন্যদিকে পণ্যের দামটিও তাদের কাছে গুরুত্বপূর্ণ হওয়ায় তারা দাম বুঝে অনলাইনে নির্দিষ্ট ওয়েবসাইট থেকে অর্ডার করে থাকেন। তবে কোন ওয়েবসাইট থেকে পণ্য কিনলে দামের ক্ষেত্রে বিশেষ ছাড় পাওয়া যায়, আজ সে সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

আরও পড়ুন,  স্টেট ব্যাঙ্কে বেড়ে গেল সুদের হার, কোন স্কীমে কি কি সুদ পাবেন।

অনলাইনে কেনাকাটা করা খুবই সহজ। ওয়েবসাইটে গিয়ে মাত্র একটি ক্লিকেই পণ্যের দাম, ডেলিভারির সুবিধা (Gem online shopping app) ইত্যাদি সম্পর্কে জেনে নেওয়া সম্ভব। সঙ্গে থাকে ক্যাশ অন ডেলিভারির সুবিধা। অনেকে অনলাইন শপিং বলতে ফ্লিপকার্ট বা অ্যামাজনে শপিং-ই বোঝেন। কারণ তারা ওই দুটি ওয়েবসাইটে কেনাকাটা করতেই বেশি পছন্দ করেন।

তবে জেনে রাখা ভালো যে, এই দুটি ওয়েবসাইট ছাড়াও রয়েছে আরও একাধিক শপিং ওয়েবসাইট, যেগুলিতে তুলনামূলকভাবে পণ্যের দামও কম এবং ফ্রি হোম ডেলিভারির সুবিধাও রয়েছে। এর মধ্যে একটি হল-

Meesho- এই ই-কমার্স ওয়েবসাইটটি প্রায় (Gem online shopping app) ৩ বছর আগে লঞ্চ করা হয়েছিল। সেই সময় এই তেমনভাবে ব্যবহারকারীদের কাছে জনপ্রিয়তা লাভ করতে পারেনি। বর্তমানে অনলাইনে কেনাকাটা করার অন্যতম একটি জনপ্রিয় ই-কমার্স ওয়েবসাইট হিসেবে Meesho পরিচিত।

 এখানে অন্যান্য ই-কমার্স ওয়েবসাইটের বা সাধারণ দোকানের তুলনায় অত্যন্ত কম দামে পণ্য পাওয়া সম্ভব। এই ওয়েবসাইটে ঘর সাজানোর আসবাবপত্র থেকে শুরু করে নিত্য (Gem online shopping app) প্রয়োজনীয় সমস্ত কিছুই যেগুলি অন্যান্য ই-কমার্স ওয়েবসাইটে থাকা উচিত, সব কিছুই তুলনামূলকভাবে কম দামে পাওয়া যায়। সাথে বেশিরভাগ ক্ষেত্রে ফ্রি হোম ডেলিভারির ব্যবস্থাও রয়েছে। তাই বিশেষত মহিলাদের কাছে এটি অত্যন্ত জনপ্রিয়তা লাভ করেছে।

আরও পড়ুন, ধামাকা অফার, এক খরচে ৫টি সিম ব্যাবহার করুন, সাথে তিনমাস ফ্রী।

Gem- এটি হল সরকারের অধীনে তৈরি হওয়া একটি ই-কমার্স ওয়েবসাইট। ব্যবহারকারীদের কাছে এটি তেমনভাবে জনপ্রিয়তা না পেলেও অত্যন্ত কম দামে এই সাইতে বিভিন্ন পণ্য (Gem online shopping app)  সামগ্রী কিনতে পারবেন ব্যবহারকারীরা। ET-র একটি প্রতিবেদনে প্রকাশিত হওয়া একটি সমীক্ষা থেকে জানা গেছে “এই ই-মার্কেটপ্লেস ব্যবহারের ফলে আগের ব্যবহৃত হারের তুলনায় দামে যথেষ্ট পরিমাণে হ্রাস পেয়েছে, গড় দাম কমপক্ষে 15-20 শতাংশ, 56 শতাংশ পর্যন্ত কমেছে,”।

 অনেকে এমনও থাকতে পারেন যিনি এই (Gem online shopping app) ওয়েবসাইটের নামও কোনও দিন শোনেননি। তবে ওয়েবসাইটটি ব্যবহার করে দেখতে পারেন, তবেই পণ্যের মান সম্পর্কে আপনি একটি ধারণা পেতে পারেন। আশা করি আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনারা অবশ্যই উপকৃত হবেন। এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।