Hair fall solution

Hair fall solution : এই খাবারগুলি নিয়মিত খেলে পেয়ে যাবেন চুল পড়ার সমস্যার পুরোপুরি সমাধান। জানুন কি কি খাবেন?  

বর্তমান সময়ে পরিবেশ দূষণ ও খাদ্য (Hair fall solution) খাবারে অতিরিক্ত ভেজালের কারনে আমাদের শরীরে বিভিন্ন উপসর্গ দেখা দিচ্ছে। এই সব উপসর্গের মধ্যে বর্তমানে যেটা সবথেকে বেশি দেখা যাচ্ছে সেটা হল অল্প বয়সে চুল ঝরে যাওয়া।

আরও পড়ুন, মহারাজের চোখে কে সেরা বুদ্ধদেব নাকি মমতা। বেরিয়ে আসলো অজানা সব তথ্য।

 এই সমস্যায় ভুগছেন এমন লোকের সংখ্যা নেহাতই কম নয় অনেকে আছেন (Hair fall solution)। এই সমস্যার সমাধানের জন্য নানা ধরনের রাসায়নিক বা ওষুধ প্রয়োগ করেন।

কিন্তু তাতে অনেক সময়েই উল্টো সমস্যা হয় কিন্তু ঘরোয়া কিছু উপায়ে এই সমস্যা আটকানো যায়। চিকিৎসকদের মতে আমাদের দৈনন্দিন খাবারদাবারে সামান্য বদল এনেই এই সমস্যার  থেকে চিরতরে সমাধান (Hair fall solution) পাওয়া যায়। আসুন জেনে নিন কি কি খেলে চিরতরে মুক্তি পাবেন এই সমস্যা থেকে।

আরও পড়ুন, স্বপ্নভঙ্গ, এলআইসি এর শেয়ার নিয়ে ধীরে চলো নীতি

১) চুল নিয়ে যারা যারা দুশ্চিন্তায় ভুগছেন  তাদের জন্য  নিয়মিত আখরোট, আমন্ড, কাজুর মতো বাদাম খাওয়া একান্ত জরুরি। চুলের পুষ্টির জন্য যা যা দরকার, তার প্রায় সবটাই আছে এই সব বাদামে।

২) চিয়া সিড অর্থাৎ চিয়া বীজ চুলের জন্য খুবই উপকারি (Hair fall solution)। চিয়া বীজে রয়েছে প্রচুর পরিমাণে ওমেগা-৩। এটি চুলের পুষ্টির জন্য অত্যন্ত কাজের। দই বা সালাডের সঙ্গে এই বীজ খেতে পারেন। তাতে আপনার চুল পুষ্টি পাবে।

৩) চুল পড়া আটকাতে চাইলে এবং চুল ঘন করতে চাইলে নিয়মিত শিমের বীজ খান। এটিতে প্রচুর পরিমাণে প্রোটিন রয়েছে। এতে চুলের সব ধরনের উপকার হবে। 

৪)  চুলের বৃদ্ধির জন্য খেতে পারেন পালং শাক। এতে প্রচুর ভিটামিন এ রয়েছে। এই ভিটামিন-টি চুলের বৃদ্ধিতে সাহায্য করে (Hair fall solution)। চুল পড়া আটকাতেও এটি কাজে লাগে।

৫) রোজ অল্প পরিমাণে যদি আমলকি খয়া যায় তাহলে এই সমস্যা অনেকটাই কমে যায়। কারণ এই ফলটিতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট এবং ভিটামিন সি চুলের পুষ্টি জোগায়।

 আশা করি আমাদের এই প্রতিবেদনটি পড়ে আপনারা অবশ্যই উপকৃত হবেন। এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।