lic ipo share court case

LIC IPO: IPO এর আগেই আদালতে মামালা LIC এর বিরুদ্ধে, ৭৫,০০০ কোটি টাকার কর বকেয়া সংস্থার।

সম্প্রতি এলআইসির (LIC IPO) বকেয়া করের পরিমাণ নিয়ে বিতর্কিত তথ্য উঠে আসে। সেই বিতর্কিত তথ্য গুলি সম্পর্কে বিস্তারিত জেনে নিন। এতে আদৌ গ্রাহকের ক্ষতি হবে না তো?

সম্প্রতি এলআইসি (LIC IPO) শেয়ার সেল সেল খসড়া থেকে যে তথ্য উঠে এসেছে সেটা অনুযায়ী প্রায় ৭৪,৮৯৪.৫ কোটি টাকা বকেয়া রয়েছে এই সংস্থার। ইতিমধ্যে এই তথ্যের ভিত্তিতে আদালতে নানারকম মামলার শুরু হয়ে গেছে সরকারের সঙ্গে।

৭২,৭৬২,৩ কোটি টাকা বকেয়া কর এর মধ্যে রয়েছে ৬৭ টি বৃহৎ করে এবং ৩৭ টি প্রত্যক্ষ কর রয়েছে। এবং এছাড়াও ২,১৩২.৩ কোটি টাকা কর বকেয়া রয়েছে যার মধ্যে রয়েছে ২৬ টি পরোক্ষ কর। LIC IPO

কর সংক্রান্ত এই মামলা এলআইসি (LIC IPO) সংস্থার পক্ষে বেশ চাপের বিষয় , যদি কোনো রকমে এই মামলাগুলোতে হেরে যায় তাহলে এই বিমা সংস্থা বেশ বৃহৎ হবে ক্ষতিগ্রস্ত হবে।

কয়েক বছর ধরে জমে চলেছে LIC এর বকেয়া। এলআইসি (LIC Share) এর বিরুদ্ধে বিভিন্ন ক্ষেত্রে মোট আয় কম বা হিসেব সঠিক না দেখানোর অভিযোগ শুরু হয়েছে ২০০৫ সাল থেকেই।

আরও পড়ুন, SBI Interest Rates : স্টেট ব্যাঙ্কে বেড়ে গেল সুদের হার, কোন স্কীমে কি কি সুদ পাবেন।

সম্প্রতি এলআইসি তার শেয়ার বিক্রি করতে চলেছে, তাই আইপিওর আগে সংস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য এবং অভিযোগ সম্পূর্ণ ভাবে জেনে রাখা উচিত। এই বিষয়ে আপনার কি মতামত, নিচে কমেন্ট করে জানাতে পারেন।