fast food samosa

Fast Food Samosa – সিঙাড়া নিসিদ্ধ করা হল এই দেশে। ধরা পরলেই কঠিন শাস্তি।

সিঙাড়া আমাদের কাছে একটি অতি পরিচিত খাবার (Fast Food Samosa)। সারা ভারত খুঁজলে এমন মানুষ পাওয়া ভার যে কিনা সিঙাড়া ভালোবাসেন না। বাঙালিদের সন্ধ্যাবেলার আড্ডায় চায়ের সাথে সিঙাড়া একটি অতি পরিচিত খাবার। এই দুটি একসাথে থাকলে সন্ধ্যাবেলার আড্ডা পুরো জমে ক্ষীর।

ভারতবর্ষে বিভিন্ন জায়গায় সিঙাড়া বিভিন্ন নামে পরিচিত। ইতিহাস খুঁজলে জানা যায় ‘আইনি আকবরী’ তে সিঙাড়ার উল্লেখ আছে (Fast Food Samosa)। হতে পারে গোটা দক্ষিণ এশিয়া জুড়ে সিঙাড়া এক অতি পরিচিত খাদ্য। ভারতেও সিঙাড়া দারুণ জনপ্রিয় এক খাবার। অতিথি এলেই ভারতীয় বাড়িতে সিঙাড়া আনানো হয়ে থাকে। কিন্তু, শুনলে হয়তো আপনাদের তাক লেগে যাবে, এমনও দেশ আছে যেখানে সিঙাড়া খাওয়া পুরোপুরি নিষিদ্ধ। 

এই দেশটির নাম হল সোমালিয়া। এ দেশে সিঙাড়া খাওয়া অপরাধের সমান। কেউ মনের ভুলেও এখানে সিঙাড়া খেতে পারে না। আর কারন জানলে আপনি আকাশ থেকে পরবেন (Fast Food Samosa)। আসুন জেনে নেওয়া যাক কি সেই কারন যার জন্য সে দেশে নিষিদ্ধ হল সিঙাড়া।

আমরা সকলেই জানি সিঙাড়ার আকার ত্রিকোণাকার। শুধুমাত্র এই ত্রিকোণাকার আকারের জন্য সোমালিয়াতে সিঙাড়া নিষিদ্ধ। সে দেশের একদল মৌলবাদী মনে করে এই ত্রিকোণাকার আসলে খ্রিস্টিয় সম্প্রদায়ের ধর্মীয় সংস্কৃতির সঙ্গে মিলে যায় (Fast Food Samosa)।

আরও পড়ুন – সবচেয়ে সস্তায়, জিভে জল আনা সুস্বাদু বাঙালি খাবারের ঠিকানা কলকাতা শহরের এই রেস্তোরাঁগুলো

এছাড়াও সোমালিয়ায় সিঙাড়াকে উগ্রতার প্রতীক হিসাবে ধরা হয়ে থাকে। আবার সিঙাড়ার ভিতরে পুর হিসেবে যে মাংস ব্যবহার করা হয়, তার গুণমান নিয়েও অনেকের আপত্তি থাকে (Fast Food Samosa)। সব মিলিয়ে সোমালিয়া সিঙাড়া নিয়ে খুবই স্পর্শকাতর। তাই সোমালিয়ায় সিঙাড়া বানানো, কেনা বা খাওয়া সবটাই নিষিদ্ধ। আর কেউ যদি এই সিঙাড়া বানানো, কেনা বা খাওয়া কোনটার সাথে জড়িত থাকেন তাহলে তার জন্য অপেক্ষা করে কঠিন শাস্তি।

আশা করি আমাদের এই প্রতিবেদনটি আপনাদের ভালো লেগে থাকবে আর এই সম্পর্কিত আরও নতুন নতুন খবর জানতে চোখ রাখুন আমাদের এই ওয়েবসাইটে।