top resturants in kolkata

Top Restaurants in Kolkata – এক নজরে কলকাতার সেরা রেস্টুরেন্ট এর ঠিকানা।

বাঙালি মানেই ভোজনরসিক। রেস্টুরেন্টে (Top Restaurants in Kolkata) চাইনিজ, ইটালিয়ান, কন্টিনেন্টাল এবং অন্যান্য অনেক ধরনের সুস্বাদু খাবার আমরা খেয়ে থাকি। কিন্তু খাঁটি বাঙালি খাবারের স্বাদ আলাদাই।

নিরামিষ হোক বা আমিষ বাঙালি খাবার মানেই সুস্বাদু। তাই এই বাঙালি খাবারের অনেক রেস্টুরেন্ট গড়ে উঠেছে কলকাতা শহরে। যেখানে অসাধারণ স্বাদের সমস্ত বাঙালি খাবারের সমাহার। কলকাতা শহরে জিভে জল আনা সুস্বাদু বাঙালি খাবারের জনপ্রিয় রেস্তোরাঁগুলো কি কি জেনে রাখুন

আহেলী :
কলকাতার অন্যতম জনপ্রিয় বাঙালি খাবারের রেস্তোরাঁ (Top Restaurants in Kolkata) হলো আহেলী, এটি প্রতিষ্ঠিত হয়েছিল ১৯৯৩ সালে। এই রেস্তোরাঁতে এলি অভিজাত পরিবারের বাঙালি খাবারের নানা ধরনের আইটেম পেয়ে যাবেন। এই রেস্তোরাঁর সবথেকে জনপ্রিয় খাদ্য হলো কষা মাংস। রাজ্যে সব থেকে বেশি সুস্বাদু কষা মাংস বোধহয় এই রেস্তোরাঁতেই তৈরি হয়।

বালিগঞ্জ প্লেস:
কলকাতা এই রেস্তোরায় (Top Restaurants in Kolkata) বাঙালি খাবার খেয়ে মন ভরে উঠবে। এই রেস্তোরাঁয় ঠাকুর পরিবারের ঐতিহ্যবাহী রেসিপি দিয়ে তৈরি করা হয় সমস্ত আইটেম, অসাধারণ স্বাদ প্রত্যেকটি রান্নার। তবে এই রেস্টুরেন্টে সবথেকে বেশি বিখ্যাত রেসিপি হলো ডাব চিংড়ি। এই রেস্তোরাঁতে একবার ডাব চিংড়ি খেলে সারা জীবন এই স্বাদ ভোলা যাবে না।

আরও পড়ুন, কলকাতায় সেরা ফুলের মার্কেটের ঠিকানা

ওহ! ক্যালকাটা:
চেনা বাঙালি খাবারের সাথে সাথে অনেক অচেনা বাঙালি খাবারের রেসিপিও এই রেস্তোরাঁতে (Top Restaurants in Kolkata) পাওয়া যায়, যেমন নারকেল চিংড়ি, স্মোকড ইলিশ, লংকা মুরগি ইত্যাদি নানা ধরনের অন্য রকম সুস্বাদু আইটেম পাওয়া যায়।

বর্ষাকালে এই রেস্তুরায় ইলিশ উৎসব নামক আরো একটি জনপ্রিয় অনুষ্ঠান সংগঠিত হয়। অসংখ্য মানুষ ভিড় জমায় এই উৎসবের অংশ হয়ে উঠতে। শুধুমাত্র কলকাতা নয় অন্য অনেক শহরেও বাঙালি খাবারের এই জনপ্রিয় রেস্টুরেন্ট ওহ! ক্যালকাটা এর শাখা গড়ে উঠেছে।

কস্তুরী:
সুস্বাদু বাঙালি খাবার অনেক কম দামে পেয়ে যাবেন এই রেস্তোরাঁয়। কলকাতার অন্যতম প্রাচীন জনপ্রিয় বাঙালি রেস্টুরেন্ট (Top Restaurants in Kolkata) এর মধ্যে কস্তুরী রেস্তোরাঁ একটি। প্রায় ২৫ বছর পূর্বে কলকাতা শহরে এই রেস্তোরাঁটি গড়ে উঠেছিল। এখনো অসংখ্য মানুষের ভিড় জমে এই রেস্তোরাঁয়।

এই রেস্তোরাঁতে অন্যতম একটি জনপ্রিয় আইটেম হলো কচুপাতা চিংড়ি, এই পদ টি খেলে মুখে এর স্বাদ লেগে থাকবে সারা জীবন। এছাড়াও অন্যান্য অনেক কম খরচে অনেক সুস্বাদু বাঙালি খাবার পেয়ে যাবেন এই রেস্তোরাঁয়।