smart phone or android phone

সম্প্রতি সকলেই আমরা ব্যবহার করে থাকি স্মার্টফোন (Smart phone or Android phone) কিংবা অ্যান্ড্রয়েড ফোন। সত্যিই স্মার্টফোন ব্যবহার করাতে ডিজিটাল দুনিয়া এখন হাতের মুঠোয়। কিন্তু এই স্মার্টফোনের একটি নেগেটিভ দিক হলো অনেক সময় এটি হ্যাং (Hang) করে যায়।

এর ফলে যদি অনবরত হ্যাং করে দীর্ঘদিন ফোনটি ব্যবহার করা কঠিন হয়ে পড়ে। সেই ক্ষেত্রে এমন কিছু টিপস রয়েছে যেগুলো পালন করলে দীর্ঘ সময় ধরে কোন সমস্যা ছাড়াই ব্যবহার করতে পারবেন স্মার্টফোন(Smart phone or Android phone)। এক নজরে দেখে যাওয়া যাক এই প্রয়োজনীয় টিপস গুলো –

∆ আমি প্রতিদিন ফোন (Smart phone or Android phone) ব্যবহার করার সময় ফোনের অনেকগুলি অ্যাপ্লিকেশন ব্যবহার করি এবং ব্যবহার করার পর সেগুলি বন্ধ না করেই ফোনের হোমে চলে যাই আমরা। এর ফলে ক্যাশে সমস্ত ফাইল জমা হয়ে থাকে, এই জাঙ্ক ফাইল গুলো অবশ্যই অল ক্লিয়ার (All Clear) করে দেওয়া উচিত। এর ফলে ফোন হ্যাং করার সম্ভাবনা অনেক কমে যায় এবং ফোন স্লো (Slow) হয়না।

আরও দেখুন -অনলাইনে বাড়ি বসে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায়

∆ সর্বদা চেষ্টা করবেন মোবাইলে (Smart phone or Android phone) কভার ব্যবহার করার। অনেক সময় আমাদের ফোন হাত থেকে পড়ে যায় অথবা কোথাও আঘাত লাগে সেই ক্ষেত্রে ফোনের কভার পরানো থাকলে সরাসরি বড় কোন ক্ষতির হাত থেকে বাঁচা যায়।

ফোন দীর্ঘদিন ব্যবহার করতে গেলে বাইরের দিক থেকেও যত্ন এবং সুরক্ষিত রাখা প্রয়োজন। তাই ফোন কভার ব্যবহার করলে বাইরের দিক থেকে ফোনের কোনরকম ক্ষতি হওয়ার সম্ভাবনা কম থাকে (Smart phone or Android phone)।

∆ অবশ্যই মোবাইলের স্ক্রীন গার্ড ব্যবহার করুন, গ্লাস প্রটেক্টর ফোনের স্ক্রিনের উপরে লাগানো থাকলে যেকোনো রকম আঘাতের থেকে ফোনের সরাসরি স্ক্রীন সুরক্ষিত থাকে। এর ফলে দীর্ঘ সময় ধরে আপনি আপনার স্মার্টফোন (Smart phone or Android phone) ব্যবহার করতে পারেন।

∆ ফোনের স্টোরেজে কমানোর চেষ্টা করুন, ফোনে বিভিন্ন অপ্রয়োজনীয় ছবি, ভিডিও এবং আরও অনেক তথ্য সেগুলো ডিলিট করে ফেলুন। অতিরিক্ত স্টোরেজের ফলে ফোন (Smart phone or Android phone) হ্যাং করে যায় এবং ফোনের ইন্টারনাল কিছু সমস্যা দেখা দেয় যার ফলে দীর্ঘ সময় ধরে ফোন ব্যবহার করা মুশকিল হয়ে ওঠে। ফলে প্রয়োজনীয় সমস্ত ডেটা ডিলিট করুন।

আমাদের প্রতিবেদনটি ভালো লেগে থাকলে কমেন্ট করে জানান এবং আপনাদের মতামত ও লিখে জানান। ধন্যবাদ।

আরও পড়ুন – এইবার ঘরে বসে না থেকে, গুগলের সাথে কাজ করে অনলাইনে আনলিমিটেড ইনকাম করুন।