Free LPG Cylinder

সাধারণ মানুষের জন্য রান্নার গ্যাস খুব গুরুত্বপূর্ণ। বর্তমানে ঘরে ঘরে এলপিজি সিলিন্ডারে রান্নাবান্না হয় ‌(LPG Cylinder). কিন্তু রান্নার গ্যাসের দামের বৃদ্ধি আমজনতার চিন্তার কারণ হয়েছে। দিনের পর দিন ধরে রান্নার গ্যাসের (LPG Cylinder) দাম বাড়ছে। সরকার কোন ঘোষণা করছে না, আর রান্নার গ্যাসের উর্ধ্বমুখী দাম মোটেই কমছে না। ফলে সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে ভীষণ বিরক্ত ভারতের জনতা। এরই মাঝে এলো দারুণ সুখবর। এবার থেকে বিনামূল্যে পাওয়া যাবে রান্নার গ্যাস। কি ভাবছেন? অসম্ভব কথা? একেবারেই না। কারণ দীপাবলীর আগেই ঘরে ঘরে পৌঁছে যাচ্ছে ফ্রির এলপিজি সিলিন্ডার।

Free LPG Cylinders In India 2024

পুজোর মরশুমে ভারতবাসীর জন্য দারুন খবর। এবার ফ্রিতে এলপিজি সিলিন্ডার পাবেন সবাই (LPG Cylinder). নিঃসন্দেহে এটি উৎসবের মাঝে একটি বড় খবর। বিনামূল্যের এলপিজি সিলিন্ডার পাওয়ার জন্য বেশিদিন অপেক্ষাও করতে হবে না। কারণ, দীপাবলির আগেই এলপিজির গ্রাহকদের জন্য বড়সড় খবর আসতে চলেছে। দীপাবলির আগে রান্নার গ্যাস বিনামূল্যে পাবেন সবাই৷ ফ্রিতে এলপিজি সিলিন্ডার পেলে সাধারণ মানুষের চিন্তা দূর হবে। কিছুটা স্বস্তি পাবেন নিম্ন মধ্যবিত্তরা। সেই কথা চিন্তা করেই সরকার নিল বড়সড়ো সিদ্ধান্ত।

পুজোর আগে সুখবর! 499 টাকায় মিলছে গ্যাস সিলিন্ডার! কিভাবে পাবেন জানুন

Free LPG Cylinders Announcement 2024

সম্প্রতি উত্তরপ্রদেশ সরকারের অত্যন্ত বড় সিদ্ধান্ত হলো প্রধানমন্ত্রী উজ্জ্বলা যোজনা। এই যোজনার অন্তর্গত মহিলারা বিনামূল্যে রান্নার গ্যাস সিলিন্ডার পাবেন বলেই জমা যাচ্ছে। উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ নিজের সোশ্যাল মিডিয়ায় এই সিদ্ধান্ত নিয়েছেন। গ্রাহকদের বিনামূল্যে দেওয়া হবে রান্নার গ্যাসের সিলিন্ডার।‌ ইতোমধ্যে ভারতে একের পর এক উৎসবের আবহ।

বছরে 3টি এলপিজি সিলিন্ডার পাবেন এক্কেবারে ফ্রিতে! রাজ্য সরকারের নতুন ঘোষণায় ঘুম উড়লো সবার

আর উৎসবের আগেই উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ মঞ্জুর করেছেন ২৫টি প্রস্তাব ৷ সব মিলিয়ে চলতি বছর উৎসবের মরশুমে বড়সড় ধামাকা আসতে চলেছে আমজনতার জীবনে। উত্তর প্রদেশের সরকার এই সিদ্ধান্ত কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে সরকারিভাবে‌। দীপাবলির আগে উজ্জ্বলা যোজনার অন্তর্গত গ্রাহক এই সুবিধা পাবেন৷

প্রসঙ্গত উল্লেখ্য, অক্টোবর মাসের শুরুতে দাম বৃদ্ধি হয়েছে বাণিজ্যিক গ্যাস সিলিন্ডারের। কিন্তু রান্নার গ্যাসের দাম বৃদ্ধি কিংবা কম নিয়ে নতুন কোন তথ্য সামনে আসেনি। আমজনতা অপেক্ষা করছেন কবে রাজ্য সরকার কিংবা কেন্দ্রীয় সরকারের তরফে ‌সাধারণ মানুষের কথা চিন্তা করে কোন পদক্ষেপ নেওয়া হবে। এই প্রতিবেদনে উল্লেখিত ‌ এলপিজি গ্যাস সিলিন্ডার সম্পর্কিত তথ্য কেবলমাত্র উত্তরপ্রদেশ রাজ্যের মানুষদের জন্য প্রযোজ্য। উৎসবের মরশুমে সুখবর পাচ্ছেন তাঁরা।