WB Government Employees Salary Hike

রাজ্যের সরকারি কর্মীদের জন্য আবার সুখবর। পুজোর মরশুমে বেতন বৃদ্ধি (Salary Hike) হল তাঁদের। একলাফে ৬০০০ টাকা বেতন বৃদ্ধির নয়া ঘোষণা করল রাজ্য সরকার। পুজোর আগে এই ঘোষণা শুনে নিঃসন্দেহে খুশি হলেন সবাই। রাজ্য সরকার দুর্গাপুজোর জন্য সরকারি কর্মীদের ছুটি সহ নানান উপহার, বোনাস দিয়ে থাকেন। তেমন একটি উপহার হতে চলেছে বেতন বৃদ্ধির (Salary Hike) সিদ্ধান্তও। কিন্তু কোন সরকারি কর্মীদের বেতন বাড়ল? কারা পাবেন অতিরিক্ত স্যালারি? আসুন সে বিষয়ে আরও ডিটেলসে জানা যাক।

বিরাট খবর! পুজোর আগেই মিলবে বকেয়া। আদালতের বড় রায়, মুখে হাসি ফুটল সরকারি কর্মীর

WB Government Employees Salary Hike

পুজোর আগে সুখবর রাজ্যের সরকারি কর্মীদের একাংশের জন্য। সরকারি কর্মীদের বেতন বাড়ল (Salary Hike) বেশ অনেকটা। রিপোর্ট বলছে যে, সম্প্রতি রাজ্যের কন্যাশ্রী এবং রূপশ্রী প্রকল্পের অধীনে কর্মরত চুক্তিভিত্তিক কর্মীদের বেতন সংশোধন করা হয়েছে। জানা যাচ্ছে, যে গত ২০২০ সালের ১৬ অক্টোবরের নোটিফিকেশন-এর অধীনে যে সকল কর্মীরা অন্তর্ভুক্ত ছিলেন না, সেই সকল কর্মীদের বেতন বাড়ছে। এমনটা জানিয়েছে সরকার। সম্প্রতি এই বেতন বৃদ্ধি সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি জারি করা হলো রাজ্য সরকারের তরফ থেকে।   

সকলের জেনে রাখা জরুরি যে, কন্যাশ্রী এবং রূপশ্রী প্রকল্পের অধীনে চুক্তিভিত্তিক যে সকল কর্মী আছেন, যারা আইটি ক্ষেত্রে কাজ করেন না, এমন কিছু কর্মীদের বেতন সাম্প্রতিক সিদ্ধান্তে বৃদ্ধি করা হয়েছে। বেতন বেড়েছে কন্যাশ্রী স্কিমের অধীনে কাজ করা অ্যাকাউন্ট্যান্ট, অ্যাকাউন্ট্যান্ট কাম ডেটা ম্যানেজার ও ডেটা ম্যানেজার পদের কর্মীদের বেতন বাড়ছে। আর রূপশ্রী প্রকল্পের অধীনে কাজ করা অ্যাকাউন্ট্যান্ট এবং ডেটা এন্ট্রি অপারেটর পদের কর্মরতদের বেতন বৃদ্ধি পাচ্ছে। 

খুশির খবর! দূর্গাপুজোর বোনাস বাড়াল রাজ্য সরকার! সরকারি কর্মীদের অ্যাকাউন্টে ঢুকবে কড়কড়ে নোট
 

Govt Employees Salary Hike Update

বিজ্ঞপ্তি থেকে জানা যায়, কন্যাশ্রী প্রকল্পের অধীনে কর্মরত অ্যাকাউন্ট্যান্টদের মাসিক ন্যূনতম বেতন বৃদ্ধি পেয়ে হচ্ছে ২১ হাজার টাকা। যা আগে ছিল ১৫ হাজার টাকা। কর্মীদের বেতন একলাফে ৬ হাজার টাকা বেড়েছে বলেই জানা যাচ্ছে। এই প্রকল্পের অধীনে থাকা ডেটা ম্যানেজারদের বেতন বৃদ্ধি পেয়ে হচ্ছে ১৬ হাজার টাকা। যা আগে ছিল ১১ হাজার টাকা। কর্মীদের বেতন একলাফে ৫ হাজার টাকা বেড়েছে বলেই খবর। অ্যাকাউন্ট্যান্ট কাম ডেটা ম্যানেজার পদের কর্মীদের বেতন ১২ হাজার টাকা থেকে সোজা ৪ হাজার বেড়ে এখন ১৬ হাজার টাকা হচ্ছে।

আর রূপশ্রী প্রকল্পের অধীনে অ্যাকাউন্ট্যান্টদের মাসিক বেতন আগে ছিল ১৫ হাজার টাকা। এবার ন্যূনতম বেতন বাড়ছে ৬ হাজার টাকা। অর্থাৎ, এই কর্মীদের মাসিক বেতন হবে ২১ হাজার টাকা। রূপশ্রী প্রকল্পের অধীনে কর্মরত ডেটা এন্ট্রি অপারেটরদের মাসিক বেতন বেড়ে হয়েছে ১৬ হাজার টাকা। এর আগে বেতন ছিল ১১ হাজার টাকা। এই সকল কর্মীদের বেতন একলাফে ৫ হাজার টাকা বৃদ্ধি পেয়েছে।