DEO Recruitment

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর। রাজ্যে ফের ডেটা এন্ট্রি অপারেটর (DEO) পদের জন্য নিয়োগ শুরু হলো (DEO Recruitment)। প্রচুর চাকরিপ্রার্থী এখানে চাকরি পাবেন। আবেদন জানাতে পারবেন পশ্চিমবঙ্গের যুবক ও যুবতীরা (DEO Recruitment)। রাজ্য ভূমি দপ্তরের নিয়োগে চাকরিপ্রার্থীদের জন্য সুবর্ণ সুযোগের রাস্তা খুলে গেল (DEO Recruitment)।

আপনারাও যদি এই নিয়োগে অংশ হতে চান, তাহলে অতিসত্বর নিজ নিজ আবেদন জমা করুন (DEO Recruitment)। কিন্তু আবেদন জানানোর আগে গোটা নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে বিস্তারিত জেনে নিতে হবে। আর তার জন্য পড়ে নিন আজকের এই প্রতিবেদন। এই প্রতিবেদনে ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে সমস্ত তথ্য তুলে ধরা হলো।

WB DEO Recruitment 2024

পশ্চিমবঙ্গের চাকরিপ্রার্থীরা যারা এতদিন ভালো চাকরির সন্ধান করছিলেন তাঁরা এবার ভূমি দপ্তর-এর তরফে যে ডেটা এন্ট্রি অপারেটর পদে জন্য আবেদন জমা নেওয়া হচ্ছে, সেখানে এপ্লিকেশন করুন (WB DEO Recruitment)। ভূমি দপ্তরের তরফে প্রচুর কর্মসংস্থানের ব্যবস্থা করা হয়েছে (WB DEO Recruitment)। চাকরিপ্রার্থীদের জন্য এই নিয়োগ প্রক্রিয়া অত্যন্ত ফলদায়ী হতে চলেছে। মুখে হাসি ফুটবে বঙ্গ তরুণ-তরুণীদের।

আবেদন জানানোর আগে এই চাকরির যোগ্যতা, শিক্ষাগত যোগ্যতা, বয়স সীমা, চাকরির বেতন, আবেদনের পদ্ধতি, নিয়োগ পদ্ধতি সম্পর্কে বিস্তারিত জেনে নিন। এর পাশাপাশি, আবেদন সাবমিট করার যে সময়সীমা সেটাও জানা খুব জরুরী। তাই সবটা জানতে অবশ্যই সম্পূর্ণ পড়ুন ভূমি দপ্তরের ডেটা এন্ট্রি অপারেটর নিয়োগ প্রক্রিয়া সম্পর্কে (WB DEO Recruitment)।

স্টেট ব্যাংকে ১,০৪০ শূন্যপদে চাকরি! মাসে লক্ষাধিক টাকার বেতন! পরীক্ষা ছাড়াই সরাসরি নিয়োগ

১) ভ্যাকেন্সি ডিটেলস

পশ্চিমবঙ্গের ভূমি দপ্তরের তরফে নতুন করে ডেটা এন্ট্রি অপারেটর পদের (WB DEO Recruitment) নিয়োগ শুরু হয়েছে। এখানে বেশ কিছু শূন্যপদে চাকরি দেওয়া হবে প্রার্থীদের। তবে আবেদন জমা করার আগে অবশ্যই অফিশিয়াল নোটিফিকেশন পড়ে নিতে হবে। রাজ্য ভূমি দপ্তরের এই নিয়োগ প্রক্রিয়ায় 40 টি শূন্যপদে‌ DEO নিয়োগ হচ্ছে। তাই কিভাবে নিয়োগ প্রক্রিয়া চলছে সেই বিষয়ে সমস্ত তথ্য উল্লেখ থাকবে অফিসিয়াল বিজ্ঞপ্তিতে। অতি অবশ্যই চাকরিপ্রার্থীরা এই বিজ্ঞপ্তি পড়ে নেবেন।

২) শিক্ষাগত যোগ্যতা

প্রত্যেকটি নিয়োগ প্রক্রিয়ায় মতো ভূমি দপ্তরের নতুন নিয়োগে চাকরিপ্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে উল্লেখ করা হয়েছে।বিজ্ঞপ্তিতে বলা হলো, এই নিয়োগে অংশগ্রহণকারী প্রার্থীদের অবশ্যই কোনো স্বীকৃত প্রতিষ্ঠান থেকে স্নাতক তথা B.A ডিগ্রি পাশ করে থাকতে হবে। আপনিও যদি এই শিক্ষাগত যোগ্যতার অন্তর্গত হয়ে থাকেন তাহলে অবশ্যই চাকরির জন্য আবেদন করুন। তবে মনে রাখতে হবে, সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা বিশেষ কিছু ছাড় পাবেন।

৩) বয়সসীমা

আবেদন প্রক্রিয়ায় বয়সসীমা একটি গুরুত্বপূর্ণ বিষয়। নির্দিষ্ট বয়সের অন্তর্গত চাকরিপ্রার্থীরা সেই নিয়োগে আবেদন জানাতে পারেন। ভূমি দপ্তরের নতুন নিয়োগের বয়সের মাপকাঠি জেনে নিন। যে বিজ্ঞপ্তিটি জারি হয়েছে সেখানে উল্লেখ হয়েছে, এই নিয়োগ প্রক্রিয়ায় আবেদনকারী প্রার্থীদের বয়স হতে হবে ০১/০৭/২০২৪ তারিখ অনুযায়ী ২১ থেকে ৩৫ বছরের মধ্যে। যদিও এখানেও বয়স-এর ক্ষেত্রে ছাড় পাবেন সংরক্ষিত শ্রেণীর প্রার্থীরা।

রাজ্যের ব্লক ভিত্তিক গ্রাম পঞ্চায়েতে নতুন নিয়োগ শুরু। মাধ্যমিক পাশ যোগ্যতায় চাকরি। আবেদন পদ্ধতি জেনে নিন

৪) মাসিক বেতন

রাজ্য ভূমি দপ্তরের নতুন নিয়োগে ‌যারা সিলেক্টেড হবেন তাঁদের মাসিক বেতন কত হবে, সেই বিষয়ে উল্লেখ করা হয়েছে। বিজ্ঞপ্তি থেকে জানা যায়, ডেটা এন্ট্রি অপারেটর পদে নিযুক্ত প্রার্থীদের প্রতি মাসের বেতন হবে ১১ হাজার টাকা। প্রাথমিকভাবে এই বেতন দেওয়া হবে। যদিও পরে বেতন বাড়তে পারে। পাশাপাশি, থাকছে বিভিন্ন সুযোগ-সুবিধা।

৫) আবেদন জানাবেন কিভাবে

  • রাজ্য ভূমি দপ্তরের নিয়োগে এপ্লিকেশন চলবে অফলাইন মারফত।
  • ডেটা এন্ট্রি অপারেটর পদের নিয়োগে আবেদন জানানোর জন্য আপনাকে প্রথমে ভিজিট করতে হবে অফিসিয়াল ওয়েবসাইটে
  • তারপর সেখান থেকে এপ্লিকেশন ফর্মটি সংগ্রহ করে নিতে হবে।
  • এরপর নিজের সমস্ত তথ্য সঠিক ভাবে পূরণ করতে হবে।
  • কোনো তথ্য যেন ভুল না হয়।
  • অবশ্যই দেখে সঠিকভাবে আবেদনপত্র ফিল আপ করবেন।
  • প্রয়োজনীয় ডকুমেন্ট এর সঙ্গে যুক্ত করবেন।
  • নির্দিষ্ট ঠিকানায় নির্দিষ্ট সময়ের মধ্যে জমা দিয়ে দিতে হবে।

৬) আবেদনের সময়সীমা

এই নিয়োগের আবেদন শুরু হয়ে গিয়েছে। যার আবেদন চলবে আগামী ১৩ অগাস্ট ২০২৪ পর্যন্ত।সময়সীমা দেখে নিয়ে আপনারা নিজ আবেদনপত্র সাবমিট করুন। এই সম্পর্কিত বিষয়ে বিস্তারিত তথ্য পেয়ে যাবেন অফিশিয়াল সাইটে। অবশ্যই আবেদন জানানোর আগে প্রকাশিত বিজ্ঞপ্তিটি পড়ে নেবেন।

৭) নিয়োগ প্রক্রিয়া

রাজ্য ভূমি দপ্তরের নতুন নিয়োগ প্রক্রিয়ায় নির্দিষ্ট পরীক্ষা নিয়ে প্রার্থী দের বেছে নেওয়া হবে। যেখানে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা নেওয়া হবে। যে সকল প্রার্থী এই লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হবেন, তাঁরা ভূমি দপ্তরের ডেটা এন্ট্রি অপারেটর পদে নিয়োগ পাবেন।