punjab national bank ( পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক )

Punjab National Bank এর তরফ থেকে জারি করা হলো কড়া নির্দেশ। বহু দিন ধরেই বিভিন্ন ব্যাংকের তরফ থেকে অ্যাকাউন্ট বন্ধ করার নির্দেশ বার বার করে দেওয়া হচ্ছে। এদের মধ্যে ভারতের দ্বিতীয় বৃহত্তম পাবলিক ব্যাংক, পাঞ্জাব ন্যাশনাল ব্যাংক বার বার জন সমুক্ষে নোটিশ জারি করছে। যে বিশেষ কিছু কাজ না করলে অ্যাকাউন্টধারীদের অ্যাকাউন্ট বন্ধ করে দেওয়া হবে। সুতরাং যারা নিজেদের অ্যাকাউন্ট বাঁচাতে চান তারা শীঘ্রই এই স্টেপ গুলি ফলো করুন।

Punjab National Bank Freeze Specified Accounts

আজকের প্রতিবেদনের মাধ্যমে আপনাদের জানাবো কোন অ্যাকাউন্টগুলি ব্যাংকের তরফ থেকে বন্ধ করা হবে? কোন অ্যাকাউন্টগুলি বন্ধ করা হবেনা? অ্যাকাউন্ট সচল রাখতে আপনারা কি কি পদক্ষেপ নিতে পারেন তার সমস্তটাই।

Punjab National Bank বেশ কিছু মাস ধরেই সতর্ক বার্তা জারি করছে যে ২০২৪ ৩০ সে জুনের পর পর তারা বেশ কিছু অ্যাকাউন্ট বন্ধ করে দিতে চলেছে। কেনো অ্যাকাউন্ট বন্ধ করার এই নির্দেশ? ব্যাংক আধিকারিকদের মতে যেসব অ্যাকাউন্টগুলিতে লেনদেন করা হয়না সেই অ্যাকাউন্ট গুলির দ্বারা সব চেয়ে বেশি জালিয়াতির সম্ভাবনা রয়েছে এবং টা করাও হয়। তাই সরকার এবং ব্যাংক আধিকারিকদের তরফ থেকে এই বিশেষ সিদ্ধান্ত গ্রহণ।

কোন অ্যাকাউন্টগুলি বন্ধ করা হবে?

Punjab National Bank এর তরফ থেকে জানানো হয়েছে যেসব অ্যাকাউন্টগুলিতে বিগত ৩ বছর ধরে কোনো লেনদেন হয়নি সেই সব অ্যাকাউন্ট গুলিই বন্ধ করে দেওয়া হবে। ২০২৪ জুন মাসের ৩০ তারিখ পর্যন্ত সকলের কাছে সময় রয়েছে তাদের অ্যাকাউন্টে লেনদেনের মাধ্যমে অ্যাকাউন্ট গুলির স্বাভাবিকতা বজায় রাখার। তবে ৩ বছর ধরে অ্যাকাউন্টে টাকা না রাখলেও বন্ধ হবেনা বেশ কিছু অ্যাকাউন্ট।

মাত্র এক বছরেই 71% রিটার্ন পাবেন SBI এর এই Mutual Fund এ! অল্প বিনিয়োগে বিপুল লাভ পেতে বিস্তারিত জানুন

এই আচ্কাউন্টগুলির তালিকার মধ্যে রয়েছে সেই সমস্ত ডিম্যাট অ্যাকাউন্ট যার লিংক পাঞ্জাব ন্যাশনাল ব্যাংকের সাথে করা রয়েছে, জিরো ব্যালেন্স করা স্টুডেন্টদের অ্যাকাউন্ট, ছাত্র ছাত্রীদের স্কলারশিপের জন্য খোলা অ্যাকাউন্ট, এছাড়া কেন্দ্রীয় সরকারের আয়তাভুক্ত যেকোনো প্রকল্পের জন্য খোলা ব্যাংক অ্যাকাউন্ট, এছাড়া ২৫ বছর অব্দি যেকোনো কন্যা সন্তানের ব্যাংক অ্যাকাউন্ট। সুতরাং নিজে জালিয়াতির থেকে বাঁচতে এবং সমাজকে জালিয়াতি মুক্ত করতে শীঘ্রই ব্যাংকের অ্যাকাউন্টগুলিতে টাকা ফেলে তাকে সচল করুন।

অ্যাকাউন্টের যদি একান্তই প্রয়োজন না থেকে থাকে তবে না পার্মানেন্ট বন্ধ করুন। ব্যাংকের তরফ থেকে ১৫ দিন অন্তর অন্তর জনস্বার্থে এই ঘোষণা প্রচার করা হচ্ছে। সুতরাং যেসব ব্যাক্তি এই খবর সম্পর্কে অবগত নন তাদের এই বিষয়ে জানান এবং নিজেরাও সঠিক সিদ্ধান্ত গ্রহণের মাধ্যমে সরকারকে সাহায্য করুন।
Written by Sathi Roy.