Gold and Silver Price Today - আজকের সোনা ও রুপোর দাম

সোনা এমন এক ধাতু যেটির মূল্য সব সময় আকাশ ছোঁয়া থাকে (Gold and Silver Price Today) তবু ও সোনা এমন এক ধাতু যেটি অর্থের মতনই ভবিষ্যতের জন্য সঞ্চয় করলে অনেকটাই আর্থিক অবলম্বন হয়ে ওঠে। সোনার দাম কখনও বাড়ে কখনো কমে তাই যখনই সোনার দাম একটু কম থাকে তখনই সোনা কিনে রাখা উচিত। বিশেষ করে এখন চলছে বিয়ের মরশুম। আর বিয়ে মানেই প্রথম কথা সোনা।

24 Carat Hallmark Gold and Silver Price Today

সোনার গহনা ছাড়া বিয়ে যেন অসম্পূর্ণ। বিয়ে ছাড়াও অন্নপ্রাশন কিংবা শুভ অনুষ্ঠানে সোনার গহনা প্রয়োজন হয়। তবে নিত্যদিন যেভাবে সোনার দাম আকাশছোঁয়া হচ্ছে সাধারণ মানুষের কাছে হাত দেওয়া যেন অসম্ভব হয়ে পড়েছে (Gold and Silver Price Today). মধ্যবিত্ত কন্যাদায়গ্রস্ত বাবা মায়েদের সোনার গহনা বানানো যেন কপালে চিন্তার ভাঁজ ফেলে।

কিন্ত শুভ অনুষ্ঠানে সোনা ছাড়া হয়না বলে সোনা কিনতেই হয়। শনিবার অর্থাৎ ছুটির সপ্তাহ শুরু। আর এই ছুটির দিনে কি সোনা বা রুপোর দাম (Gold and Silver Price Today) বাড়লো না কমলো এই প্রশ্ন ও সবার মনেই ঘুরপাক খায়। জেনে নেওয়া যাক কলকাতায় সোনার মূল্য কত চলছে?

গত বৃহস্পতিবার যদিও সোনা রূপার দাম (Gold and Silver Price Today) একটু কমলেও আবার দাম বাড়াতে পকেটে চাপ পড়তে চলেছে মধ্যবিত্ত ঘরের মানুষদের। জেনে নেওয়া যাক শহর কলকাতায় এই মুহূর্তে সোনা ও রুপার দাম কত চলছে।

  • শনিবার শহর কলকাতায় ২২ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৬৫৮৫০ টাকা। ১০০ টাকা অব্দি বেড়েছে এই দাম।
  • ২৪ ক্যারেট ১০ গ্রাম সোনার দাম ৭১,৮৩০ টাকা। এক্ষেত্রে ১০০ টাকা দাম বৃদ্ধি পেয়েছে।
  • ১৮ ক্যারেটে ১০ গ্রাম সোনার দাম ৫৩,৮৮০ টাকায়। এক্ষেত্রে ৮০ টাকা দাম বেড়েছে।

তবে এই দাম বৃদ্ধি এপ্রিল মাসের দামের অনুযায়ী অনেকটাই কম রয়েছে বলে জানা যাচ্ছে।
যেমন গত ২৯শে এপ্রিল ১০ গ্রাম সোনার দাম ছিল ৭২,২৩৯ টাকা, সেই দাম আজ শনিবার ৪ই মে ৭১,১৯১ টাকা হয়েছে অর্থাৎ এক ধাক্কায় ১০৪৮ টাকা দাম কমেছে (Gold and Silver Price Today).

তাই আপনি যদি ভেবে থাকেন যে আরো কম হবে সোনার দাম তারপরে কিনবেন সেটা ভাবা ভুল হবে কারণ সোনার দাম কখন বাড়বে বা কমবে কিছুই বলা যায় না আগের থেকে। তাই এই মুহূর্তে সোনার দাম অনুযায়ী আপনার সোনার অলংকার কেনা অনেকটাই লাভবান হবে (Gold and Silver Price Today).

হাইস্পিডে ফ্যান চালালে ইলেকট্রিক বিল কী বেশি আসে? কীভাবে চালানো উচিত? বিদ্যুতের খরচ বাঁচাতে বিস্তারিত জেনে নিন।

যেহেতু বিয়ের মৌসুম রয়েছে তাই নিজের জন্য কিংবা আত্মীয় স্বজনের জন্য সোনার অলংকার অনেকে কিনে থাকবেন। সেজন্য এই মুহূর্তে সোনার অলংকার কিনলে অনেকটাই লাভবান হবেন আশা করা যায় (Gold and Silver Price Today).

Weather Report - আবহাওয়ার খবর

আর যদি আপনি রুপার অলংকার কেনার কথা ভাবেন তাহলে রয়েছে আপনার জন্য সুখবর কারণ এই মুহূর্তে অনেকটাই কম রয়েছে রুপার দাম। আজ ১০ গ্রাম রুপার দাম বিক্রি হচ্ছে ৮৩০ টাকায়। আগের থেকে ৫ টাকা কমে বিক্রি হচ্ছে রূপা। একান্তই যদি সোনা রুপার অলংকার কেনা প্রয়োজন হয়ে থাকে তাহলে এই সুযোগটাই কাজে লাগান।

পশ্চিমবঙ্গে Ration Card নিয়ে নতুন নিয়ম চালু হলো। এই কাজ না করলে রেশন পাবেন না।

পরবর্তী সময়ে আরো দাম বাড়লে তখন আপনি সমস্যায় পড়বেন। আর প্রয়োজন ছাড়াও সোনার অলংকার অনেকেই কিনে থাকেন। কারণ কম দাম থাকা সময় সোনা কিনে সঞ্চয় করে রাখলে ভবিষ্যতের জন্য সেটি অনেক উপকারে আসে (Gold and Silver Price Today).